কলেজ ও মাদ্রাসার বইয়ের বিপুল পরিমাণ নকল কপি জব্দ!

১:১৩ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুন ২৭, ২০১৯ ঢাকা
RAB

মোঃ রুবেল ইসলাম তাহমিদ,মুন্সীগঞ্জ প্রতিনিধি- মুন্সীগঞ্জ জেলার ভাগ্যকুল র‌্যাব-১১ একটি টিম কলেজ ও মাদ্রাসার একাদশ-দ্বাদশ শ্রেণির বোর্ড বইয়ের বিপুল পরিমাণ নকল কপি জব্দ করেছে। এই ঘটনার সাথে জড়িত দুইজন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো ভাই ভাই বুক বাইন্ডিং এর মালিক টাঙ্গাইলের মোঃ নবী খাঁন (৩৫), ফাইভ স্টার প্রিটিং প্রেস এন্ড পাবলিকেশন্স এর ম্যানেজার যশোরের মোঃ আইয়ুব হোসেন (৫৩)।

র‌্যাব-১১, সিপিসি-১, এর কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান বিকেল ৫টায় সংবাদ সম্মেলন করে সাংবাদিক এ তথ্য নিশ্চিত করেন এবং নকল বই জব্দ ও আসামীদের বুধবার (২৬জুন) ৪ টা থেকে প্রায় ৬টা পর্যন্ত অভিযান চালিয়ে গ্রেফতারের বিষয়টি ।

তিনি আরো জানায়, ঢাকা জেলার সূত্রাপুর থানাধীন ১৫নং রূপচাঁদ লেন বাড়ির মালিক আলহাজ্ব নাঈম আহম্মেদ খাঁন (৬০) এর নিচ তলার ভাড়াটিয়া প্রতিষ্ঠান “ভাই ভাই বুক বাইন্ডিং” এবং ঢাকা জেলার ডেমরা থানাধীন মাতুয়াইল হাজী বাদশা মিয়া রোডস্থ “ফাইভ স্টার প্রিটিং প্রেস এন্ড পাবলিকেশন্স” এর ভিতর কতিপয় ব্যক্তি কলেজ ও মাদ্রাসার একাদ্বশ-দ্বাদশ শ্রেনীর মূল পাঠ্য বইয়ের বিপুল পরিমান জাল প্রিন্টেড কপি অসাধু ভাবে সরবারহ করার উদ্দেশ্যে প্রিন্ট, মজুদ বাধাই ও বিক্রয় করিতেছে। এরুপ তথ্যের ভিত্তিতে র‌্যাব-১১, সিপিসি-১, এর কমান্ডার পুলিশ সুপার মোঃ এনায়েত হোসেন মান্নান এর নেতৃত্বে একটি চৌকস আভিযানিক দল পৃথক পৃথক স্থানে আনুমান ০৪.১৫ হতে ০৫.৫৫ ঘটিকা অর্থাৎ দুই ঘন্টা অভিযান চালিয়ে পৃথক দুটি ঘটনা স্থলে অভিযান পরিচালনা করে ০২ জন অসাধু ব্যবসায়ী সহ বিপুল পরিমানের নকল টেক্স বই উদ্ধার করা হয়।

“ভাই ভাই বুক বাইন্ডিং” সূত্রাপুর ঢাকা হতে জব্দকৃত কলেজ ও মাদ্রাসার একাদ্বশ-দ্বাদশ শ্রেনীর বাংলা মূল পাঠ্য বইয়ের জাল প্রিন্টেড কপির ৪,৫০০ টি বইয়ের সমপরিমান ৪৭ (সাতচল্লিশ) টি বান্ডিল। “ফাইভ স্টার প্রিটিং প্রেস এন্ড পাবলিকেশন্স” ডেমরা, ঢাকা হতে জব্দকৃত বাংলা সাহিত্য ও সহপাঠ মূল টেক্স বইয়ের এনসিটিবি এর জাল লোগো সহ ০২ (দুই) বান্ডেল (ছাব্বিশ পাতা)। গ্রেফতারকৃত আসামী সহ পলাতক আসামীদের বিরুদ্ধে ডিএমি, ঢাকার সূত্রাপুর ও ডেমরা থানায় ‘কপি রাইড আইন এবং বিশেষ ক্ষমতা আইনে পৃথক দুটি মামলা রুজু প্রক্রিয়াধীন রয়েছে।

Loading...