জামালপুরে ঐতিহ্যবাহী কাচারী শাহী জামে মসজিদ না ভাঙ্গার দাবিতে সংবাদ সম্মেলন

৫:৫২ অপরাহ্ণ | শনিবার, জুন ২৯, ২০১৯ ময়মনসিংহ

আবদুল লতিফ লায়ন, জামালপুর প্রতিনিধি: জামালপুরের ঐতিহ্যবাহী কাচারী শাহী জামে মসজিদ না ভাঙ্গার দাবিতে সংবাদ সম্মেলন করেছে জামালপুর জেলা বিএনপি।

শনিবার দুপুরে শহরের স্টেশন বাজারস্থ জেলা বিএনপির দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মো: ওয়ারেছ আলী মামুন লিখিত বক্তব্যে বলেন, কাচারী শাহী জামে মসজিদটি জেলার একটি অন্যতম পুরাতন মসজিদ। ১৯৮০ সালে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এই মসজিদটির জন্য জমি ও অনুদান বরাদ্দ দেন। সম্প্রতি ইসলামিক ফাউন্ডেশন মসজিদটি ভেঙ্গে একটি মডেল মসজিদ নির্মানের যে উদ্যোগ গ্রহন করেছে তাতে জেলাবাসী একটি ঐতিহ্যবাহী স্থাপনা হারাবে। ৪ তলা বিশিষ্ট মডেল মসজিদ কমপ্রেক্সে শুধু দোতলায় মসজিদ থাকবে এবং অন্যান্য তলায় অফিস, সেমিনার কক্ষ, লাইব্রেরী ইত্যাদি থাকবে। এতে নামাজের জায়গার জন্য সংকট তৈরি হবে। তাই মসজিদটি না ভেঙ্গে অন্যত্র মডেল মসজিদ নির্মানে দাবি জানান।

এই যৌক্তিক দাবি যদি অগ্রাহ্য করা হয় তবে দাবি আদায়ের লক্ষে সাধারণ মানুষকে সাথে নিয়ে শান্তিপূর্ণ কর্মসূচী গ্রহন করা হবে বলে সংবাদ সম্মেলনে  জানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপি নেতা সাজ্জাদ হোসেন পল্টন, লোকমান আহমেদ লোটন, লিয়াকত আলী, মাঈনুদ্দিন বাবুল, মঞ্জুর কাদের বাবুল, সজিব খান সহ আরো অনেকে।

Loading...