দেশ সমাজ ও রাষ্ট্রের জন্য স্বপ্ন দেখতে হবে : হাছান মাহমুদ

৯:৪৪ অপরাহ্ণ | শনিবার, জুন ২৯, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা:  তথ্যমন্ত্রী এবং আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ দেশ, সমাজ ও রাষ্ট্রের জন্য স্বপ্ন দেখার আহবান জানিয়ে বলেছেন, শুধু নিজ ও পরিবারের জন্য স্বপ্ন দেখলে চলবে না, একই সঙ্গে স্বপ্ন দেখতে হবে দেশ, সমাজ ও রাষ্ট্রের জন্য।

মন্ত্রী আজ রাজধানীর স্কলাস্টিকা স্কুলের উত্তরা সিনিয়র শাখার এ লেভেলের শিক্ষা সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে একথা বলেন।
শিক্ষার্থীদের কাঙ্খিত স্বপ্নের লক্ষ্যে পৌঁছাতে জীবনকে সংগ্রাম হিসেবে বেছে নেওয়ার আহ্বান জানিয়ে তিনি আরো বলেন, হার না মানা যুদ্ধ-সংগ্রামের মধ্য দিয়ে অভীষ্ট লক্ষ্যে পৌঁছানো সম্ভব।

তথ্যমন্ত্রী বলেন, শুধু মেধা দিয়ে জীবনে সফলতা অর্জন করা যায় না। মেধার সঙ্গে নৈতিকতা ও মূল্যবোধের সমন্বয় ঘটিয়ে একটি মানবিক সমাজ গঠনে শিক্ষার্থী, শিক্ষক ও অভিবাবকদের প্রতি আহ্বান জানান তিনি।

হাছান মাহমুদ বলেন, বাংলাদেশ পৃথিবীর অন্যতম ঘনবসতিপূর্ণ দেশ হওয়া সত্ত্বেও প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশে পরিণত হয়েছে। এমনকি বিদেশেও খাদ্য রপ্তানি করছে বাংলাদেশ।

তথ্যমন্ত্রী পরে এ লেভেল সমাপনী শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন। অনুষ্ঠানে স্কুলের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল (অব.) কায়সার আহমেদ স্বাগত বক্তব্য দেন।