এরশাদের জন্য দোয়া চাইলেন তাঁর স্ত্রী

১০:৫৪ অপরাহ্ণ | শনিবার, জুন ২৯, ২০১৯ জাতীয়
ROWSAN

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ শনিবার (২৯ জুন) জাতীয় সংসদে প্রস্তাবিত ২০১৯-২০ অর্থ বছরের বাজেটের ওপর সাধারণ আলোচনা শেষে জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদের শারীরিক সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চাইলেন তার স্ত্রী ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ।

রওশন এরশাদ বলেন, ‘আমাদের চেয়ারম্যান অনেক বেশি অসুস্থ। আস্তে আস্তে ভালোর দিকে যাচ্ছেন। তবে তিনি অনেক দুর্বল। আমরা মানসিকভাবে বিপর্যস্ত। তার আরোগ্য লাভের জন্য দোয়া চাচ্ছি। সবাই দোয়া করবেন।’

এর আগে গত ২২ জুন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচে) ভর্তি করা হয় হুসেইন মোহাম্মদ এরশাদকে। ৯০ বছর বয়সী জাপার চেয়ারম্যান রক্তে সংক্রমণ ছাড়াও লিভার জটিলতায় ভুগছেন।

গতকাল শুক্রবার এরশাদের শারীরিক অবস্থার ৪০ শতাংশ উন্নতির দিকে বলে জানিয়েছিলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই গোলাম মোহাম্মদ কাদের।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। তখন তার রক্তে হিমোগ্লোবিন ঘাটতির কথা জানান চিকিৎসকরা। পরে সিঙ্গাপুরে গিয়ে চিকিৎসা করিয়ে আসেন এরশাদ। তাতেও পুরোপুরি সুস্থ হয়ে উঠেননি তিনি।

অসুস্থতার জন্য এরশাদ তার দলের কোনো রাজনৈতিক কর্মকাণ্ডেও যোগ দিতে পারছেন না। রংপুর-৩ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে হুইল চেয়ারে করে জাতীয় সংসদে শপথ নিতে গিয়েছিলেন তিনি।

গত ঈদুল ফিতরের আগে গুলশানের ওয়েস্টিন হোটেলে কূটনীতিককদের সম্মানে এক ইফতার মাহফিলে আসেন এরশাদ। এরই মধ্যে ট্রাস্ট গঠন করে তাতে তার সব স্থাবর-অস্থাবর সম্পত্তি দান করেছেন।

এদিকে উন্নত চিকিৎসার জন্য এরশাদকে ফের দেশের বাইরে নেওয়ার মতো প্রয়োজনীয় অর্থ জাতীয় পার্টির কাছে নেই বলে জানান দলটির মহাসচিব মসিউর রহমান রাঙ্গাঁ।