বাসায় চলছে কোরআন তেলাওয়াত, এরশাদকে দেখতে হাসপাতালে ওবায়দুল কাদের

১১:৪১ পূর্বাহ্ণ | সোমবার, জুলাই ১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদকে দেখতে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) গেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার বেলা সাড়ে ১০টায় এরশাদকে দেখতে সিএমএইচের আইসিইউতে যান তিনি। জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের ও মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ জাতীয় পার্টির শীর্ষ নেতারা তার সঙ্গে আছেন।

রক্তে হিমোগ্লোবিন ও লিভারে দীর্ঘ দিনের সমস্যার পাশাপাশি নিউমোনিয়ায় আক্রান্ত হয়ে বুধবার (২৬ জুন) সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন এরশাদ। তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) রেখে চিকিৎসা দেওয়া হচ্ছিল।

গতরাতে এরশাদের শারীরিক অবস্থার অবনতির খবর পেয়ে হাসপাতালে ভিড় জমাতে শুরু করেন তার পরিবারের সদস্য এবং জাপা’র নেতারা। এরশাদের স্ত্রী রওশন এরশাদ, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জি এম কাদের, সাবেক মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ, আনোয়ার হোসেন মঞ্জু, মেজর (অব.) মান্নানসহ অন্যান্য নেতাকর্মীরা সিএমএইচএ যান।

রাতে সামাজিক যোগাযোগের মাধ্যমে এরশারে মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে জিএম কাদের তা নাকচ করেন। রাত সাড়ে ১২টার দিকে ফেইসবুকে তিনি বলেন, “তার অবস্থা অপরিবর্তিত আছে। তিনি এখনও অক্সিজেন সাপোর্টে রয়েছেন।”

এদিকে সোমবার সকালে জাতীয় পার্টি র চেয়ারম্যানের প্রেস সেক্রেটারি সুনীল শুভ রায় গণমাধ্যমকে বলেন, ‘এরশাদ সাহেবের যে অবস্থা তার থেকে ফেরার (বাঁচার) আর কোনো আশা নেই। যদি তিনি ফেরেন সেটা হবে মিরাকেল। সকাল বেলা ডাক্তারের সাথে কথা বলেছি, তারা জানিয়েছেন তার অবস্থা অপরিবর্তিত।’

এরশাদের শারীরিক অবস্থা ভালো না জানিয়ে সোমবার সকালে তার ছোট ভাই জি এম কাদের বলেন, ‘দেশের বাইরে নেওয়ার মতো শারীরিক অবস্থা তার নেই। দেশেই ভালো ট্রিটমেন্ট (চিকিৎসা) হচ্ছে। এই ট্রিটমেন্টে আমরা সন্তুষ্ট। আশা করি, শিগগিরই তিনি সম্পূর্ণ সুস্থ হয়ে উঠবেন। আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।’

এদিকে সোমবার সকাল থেকেই বারিধারায় এরশাদের প্রেসিডেন্ট পার্কের বাসভবনে চলছে কোরআন তেলাওয়াত।