এবারে বিমান বহন করবে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী

৯:৩১ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১, ২০১৯ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক:বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী পরিবহন করবে। মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন হজযাত্রীর মধ্যে বাকি হজযাত্রী পরিবহন করবে সৌদি এয়ারলাইন্স।

আগামী ৪ জুলাই থেকে হজ ফ্লাইট শুরু করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের মার্কেটিং অ্যান্ড সেলস বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক মাহবুব জাহান খান বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই মাসব্যাপী হজ ফ্লাইট পরিচালনায় শিডিউল ফ্লাইটসহ মোট ৩৬৫টি ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এর মধ্যে রয়েছে ৩০৪টি ডেডিকেটেড এবং ৬১টি শিডিউল ফ্লাইট।

তিনি আরও বলেন, ৫ আগস্ট পর্যন্ত ‘প্রি-হজ’-এ মোট ১৮৯টি ফ্লাইট পরিচালনা করা হবে। এর মধ্যে ডেডিকেটেড-১৫৭টি এবং শিডিউল ফ্লাইট ৩২টি। পোস্ট-হজে ১৪৭টি ফ্লাইট চলবে ১৭ আগস্ট থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। যার মধ্যে ডেডিকেটেড ১১৮টি এবং শিডিউল ২৯টি। বাংলাদেশ থেকে মদিনায় ১৮টি ও মদিনা থেকে বাংলাদেশে ১৫টি সরাসরি ফ্লাইট পরিচালনা করা হবে।

জানা গেছে, বিমান বাংলাদেশের একটি ফ্লাইট বৃহস্পতিবার (৪ জুন) সকাল ৭টা ১৫ মিনিটে ৪১৯ জন হজযাত্রী নিয়ে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। একই দিন হজ ফ্লাইট বিজি-৩১০১ বেলা ১১টা ১৫ মিনিটে, বিজি-৩২০১ বিকেল ৩টা ১৫ মিনিটে, বিজি-৩৩০১ রাত ৭টা ১৫ মিনিটে এবং শিডিউল ফ্লাইট বিজি-০০৩৫ রাত ৮টা ১৫ মিনিটে জেদ্দার উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে।

চলতি বছর প্রায় ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ করতে সৌদি আরব যাবেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনায় যাবেন ৭ হাজার ১৯৮ জন।