• আজ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

স্ত্রী পালানোর দুঃখে কবিতা লিখেছেন দুবাই শাসক

১০:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুলাই ২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- বাংলাদেশি মুদ্রায় প্রায় ৩৩২ কোটি টাকা নিয়ে পালিয়ে গেছেন দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুমের ষষ্ঠ স্ত্রী প্রিন্সেস হায়া বিন্তে আল হুসেইন। পালিয়ে যাওয়ার পর স্বামীকে পাঠিয়েছেন তালাক নোটিশ। স্ত্রী এভাবে ছেড়ে চলে যাওয়ায় কবিতা লিখেছেন দুবাই’র শাসক।

কবিতায় স্ত্রীর কড়া সমালোচনা করেছেন তিনি। ‘তুমি বাঁচো এবং মরো’ শিরোনামে লিখা কবিতায় স্ত্রী হায়াকে বিশ্বাসঘাতক বলে উল্লেখ করেছেন দুবাই’র শাসক।

কবিতার শুরুতে তিনি লিখেন, ‘কিছু ভুল বিশ্বাসঘাতকতার দৃষ্টান্ত হিসেবে পরিচিত, তুমি সীমা লঙ্ঘন এবং বিশ্বাসঘাতকতা করেছো।’ এছাড়া তিনি কবিতায় আরো লিখেন, তুমি বেঈমান, তুমি মহামূল্যবান বিশ্বাসের সঙ্গে বেঈমানি করেছো।

সেইসঙ্গে তিনি লিখেছেন, তুমি এখন বেঁচে থাকো বা মরে যাও তাতে আমার যায় আসে না।

গত কয়েকদিন থেকে দুবাই’র শাসকের স্ত্রী পালিয়েছেন বলে বিশ্ব গণমাধ্যমে খবর চাউর হয়। প্রতিবেদনে বলা হয়, প্রিন্সেস হায়াকে চলতি বছরের ফেব্রুয়ারি থেকে জনসম্মুখে দেখা যাচ্ছিলো না। এমনকি তার সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাকাউন্টগুলো চালু নেই। যেখানে তিনি প্রতিনিয়ত দাতব্য কাজের ছবি পোস্ট করতেন।

বলা হচ্ছে, তিনি তার কন্যা জালিয়া (১১) ও পুত্র জাভেদকে (৭) নিয়ে জার্মানিতে পালিয়ে গেছেন। জার্মানিতে তিনি রাজনৈতিক আশ্রয়ের আবেদন করেছিলেন।

আরব মিডিয়া জানাচ্ছে, জার্মান কূটনৈতিক প্রিন্সেস হায়াকে দুবাই থেকে পালাতে সাহায্য করেছে। কেননা দেশ দুইটির মধ্যে কূটনৈতিক সম্পর্কের টানাপোড়ান চলছে।

এছাড়া খবরে আরো বলা হয়, দুবাই’র শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাখতুম তার স্ত্রীকে ফেরত পেতে জার্মানিকে অনুরোধ করেছেন। কিন্তু ক্ষমতাধর দুবাই শাসকের এমন আবেদনেও কোনোবাবে সাড়া দেয়নি জার্মান কর্তৃপক্ষ।