কাঁঠালের ভেতর দশ হাজার ইয়াবা, স্ত্রীসহ রেল পুলিশ কর্মকর্তা আটক

১১:১৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- আইন-শৃঙ্খলা বাহিনীর ক্রমাগত অভিযানে মাদক পাচারে নিত্যনতুন পন্থা অবলম্বন করছেন মাদক ব্যবসায়ীরা। এবার কাঁঠালের ভেতরে করে অভিনব পন্থায় ইয়াবা পাচারের সময় স্ত্রীসহ রেলওয়ে পুলিশের এক কর্মকর্তাকে আটক করেছে র‌্যাব-৪।

বুধবার (৩ জুলাই) দুপুরে রাজধানীর সায়েদাবাদ এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। রাতে বিষয়টি নিশ্চিত করেন র‍্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল।

তিনি বলেন, ‘গোপন তথ্যের ভিত্তিতে বিপুল পরিমাণ ইয়াবাসহ চট্টগ্রাম রেলওয়ে থানার টিএসআই বাবলু খন্দকার (৫২) ও তার স্ত্রী শিউলি বেগম (৩৯) কে আটক করা হয়েছে। তারা অভিনব পন্থায় কাঁঠালের ভেতরে করে ১০ হাজার পিস ইয়াবার চালান বহন করছিলেন।’

র‍্যাব জানায়, আটক বাবলু খন্দকার রেলওয়ে পুলিশে চাকরির আড়ালে ট্রেনে করে নিয়মিত ঢাকায় ইয়াবা এবং গাঁজার চালান নিয়ে আসতেন। তার বিরুদ্ধে চট্টগ্রামে একটি মাদকের মামলা রয়েছে। বেশ কিছুদিন ধরে তিনি দেশের বিভিন্ন এলাকায় আত্মগোপনে ছিলেন।

বুধবার ব্রাহ্মণবাড়িয়া এলাকার শ্বশুরবাড়ি থেকে গোমতি এয়ারকন পরিবহনের একটি বাসে করে স্ত্রীসহ ঢাকায় আসেন। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার সায়েদাবাদ এলাকায় বাসটিতে তল্লাশি চালিয়ে স্ত্রীসহ বাবলুকে শনাক্ত করা হয়।

এরপর তাদের সঙ্গে থাকা কাঁঠাল ভেঙে ভেতর থেকে ১০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ সময় মাদক বিক্রির কাজে ব্যবহৃত তিনটি মোবাইল ফোনও পাওয়া যায়।

আটক বাবলু খন্দকারের গ্রামের বাড়ি নড়াইলের লোহাগড়া এলাকায় এবং শিউলি বেগমের বাড়ি ব্রাহ্মণবাড়িয়া কশবা এলাকায়। তারা রাজধানীর দক্ষিণখানের একটি বাসায় বসবাস করে আসছিলেন।