পঞ্চগড়ে দুদকের গণশুনানিতে পুকুর খননে অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন

৯:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ৪, ২০১৯ রংপুর
PANC

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড় জেলার মৎস্য কার্যালয়ের পুকুর পুনঃ খনন প্রকল্পের ৯৪ লক্ষ ৮৮ হাজার টাকা হরিলুট হয়েছে। সরকারি নিয়ম নীতির তোয়াক্কা না করেই দায়সারা ভাবে পুকুর খননের ঘটনায় কয়েকটি দৈনিক পত্রিকা ও অনলাইন নিউজ পোর্টালে এই বিষয়ে সংবাদ প্রকাশিত হয়। দুদকের গণশুনানিতে পুকুর খননে অনিয়মের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়।

আজ বৃহস্পতিবার পঞ্চগড় সরকারি অডিটোরিয়ামে দুদকের গণশুনানি আয়োজিত হয়। শুনানিতে পুকুর খনন সংক্রান্ত অনিয়মের বিষয়ে গণমাধ্যমে প্রকাশিত সংবাদ ও অভিযোগের প্রেক্ষিতে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এতেশাম রেজাকে প্রধান করে তিন সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে তদন্ত সম্পন্ন করে প্রতিবেদন জমা দিতে বলা হয়।
জেলা প্রশাসক সাবিনা ইয়াসমিন এর সভাপতিত্বে গণশুনানিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশন (দুদক) এর কমিশনার এ এফ এম আমিনুল ইসলাম। এছাড়াও দুদক’র পরিচালক মোঃ নাসিম, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আবু জেকের, রংপুর বিভাগীয় পরিচালক মনিরুজ্জামান খান, সুপার মোঃ গিয়াস উদ্দীন উপস্থিত ছিলেন। গণশুনানিতে ৮২ টি অভিযোগ উপস্থাপিত হয়।

গণশুনানিতে জমি সংক্রান্ত অভিযোগ গুলোতে মামলার পরামর্শ দেয়া হলেও কয়েকটি দপ্তরের অনিয়মের অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়। এছাড়াও বেশ কিছু অভিযোগের তাৎক্ষণিক সমাধানের নির্দেশ দেয়া হয় সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে। গণশুনানিতে ৩১ এরও অধিক সরকারি সেবাদানকারী প্রতিষ্ঠান অংশ নেয়।