চাঁদপুরে জজের বাসায় চুরি: একদিনের মাথায় চোর আটক, মোবাইল উদ্ধার

৫:৫০ অপরাহ্ণ | সোমবার, জুলাই ৮, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি: চাঁদপুর জেলা ও দায়রা জুজের বাসভবনে চুরির ঘটনার একদিনের মাথায় জীবন শেখ নামে এক চোরকে আটক করেছে মডেল থানা পুলিশ।

সোমবার (৮ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে শহরের বড় স্টেশন রেলওয়ের পরিত্যক্ত বাংলো থেকে তাকে আটক করা হয়। এছাড়াও পুলিশ জেলা জজের বাসা থেকে চুরি হওয়ার একটি নোকিয়া মোবাইল, একটি টর্স লাইট এবং পাশের বাসায় চুরি হওয়া একটি স্যামসাং মোবাইল সেট উদ্ধার করতে সক্ষম হয়েছে। এর আগে ৭ জুলাই ভোরে এই ঘটনার মাত্র ৭ ঘন্টার মধ্য চোরকে সনাক্ত করা হয়।

চাঁদপুর মডেল থানার পুলিশ পরিদর্শক আব্দুর রব জানান, রোববার (৭ জুলাই) ভোরে জেলা ও দায়রা জজ মো. জুলফিকার আলী খানের বাসার চুরি ঘটনা ঘটে। চোর জেলা জজের বাসার জানালা দিয়ে মশারি কেটে একটি মোবাইল ফোন নিয়ে যায়। ঘটনার ৬ ঘন্টার মধ্যে সিসি টিভির ফুটেজ দেখে চোরকে সনাক্ত করা হয় এবং জেলা ও দায়রা জজ এর স্ত্রীর নোকিয়া মোবাইল, একটি টর্স লাইট ও চুরির সময় জীবন শেখের গায়ে থাকা একটি টিশার্ট উদ্ধার করা হয়। পরে সোমবার চোর জীবন শেখকে আটক করতে সক্ষম হয়েছি।

পুলিশের এই কর্মকর্তা আরো জানান, আটক চোর জীবন শেখ শহরের বকুলতলা এলাকার জেডিসি কলোনীর বিল্লাল শেখের ছেলে। সে চিহ্নিত চোর। তার বিরুদ্ধে থানায় মামলা হয়েছে এবং তাকে আদালতে প্রেরণ করা হয়েছে।

প্রসঙ্গত: চাঁদপুরে জেলা জজের বাড়িতে চুরির ঘটনাটি ব্যপক আলোচিত ও সমালোচিত হয়েছে। স্থানীয়দের অভিযোগ, জেলো জজরে বাসভবনরে চারপাশরে দয়োলে কয়কে স্থানে ভাঙ্গা রয়ছে। ফলে খুব সহজইে ওই বাসভবনে চোরের চুরি করার সহজ সুযোগ রয়ছে। তাদের অভিমত, জেলার বিচার বিভাগরে র্সবোচ্চর্কতা ব্যক্তির বাসা যদি হয় এমন নিরাপত্তাহীনতায় থাকে, তাহলে সাধারণ মানুষের অবস্থা কোথায় দাঁড়াবে।