দু’তলা থেকে লাফিয়ে কলেজ ছাত্রীর আত্মরক্ষা, ধর্ষণ চেষ্টার অভিযোগে আটক-১

৯:৫২ পূর্বাহ্ণ | বুধবার, জুলাই ১০, ২০১৯ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি:  টাঙ্গাইলের মির্জাপুরে কলেজছাত্রী নিজের সম্ভ্রম বাঁচাতে দু’তলা থেকে লাফিয়ে আত্মরক্ষার ঘটনায় প্রধান আসামীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এর সদস্যরা।

মঙ্গলবার বিকেলে ঢাকার মহাখালী ফ্লাইওভারের নিচে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত তানছিরুল ইসলাম জীবন (২৮) বাসাইল উপজেলার জশিহাটি গ্রামের আবু তাহের মিয়ার ছেলে। এ ব্যাপারে ওই ছাত্রী ধর্ষণ চেষ্টার মামলা করেন।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে র‌্যাব-১২, সিপিসি-৩ এর কোম্পানীর ভারপ্রাপ্ত কমান্ডার শফিকুর রহমান এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

শফিকুর রহমান বলেন, গত ২৮ ওই কলেজ ছাত্রী বাদি হয়ে মির্জাপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধণী/০৩) এর ৯(৪)(খ)/৩০ আইনে মামলা দায়ের করেন। মামলার পর সে পলাতক থাকেন। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকার মহাখালী ফ্লাইওভারের নিচে তাকে তানছিরুল ইসলাম জীবনকে গ্রেফতার করা হয়।
গত ২৬ মে সকালে মির্জাপুর উপজেলার পাকুল্যা এলাকায় যুববানী সমাজ কল্যাণ সংস্থার ২য় তলা অফিসে চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীকে ডেকে এনে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা করে সজিব। পরে তিনি নিজের ইজ্জত বাঁচাতে কৌশলে ছুটে ওই অফিসের ২য় তলা থেকে লাফ দিয়ে নিচে পড়ে যায়। এতে তিনি ভিকটিম গুরুত্বর আহত হয়।
আহত ছাত্রী এ বছর টাঙ্গাইল কুমুদিনী সরকারি কলেজ থেকে এইচএসসি পরীক্ষা দিয়েছেন। তার বাড়ি মির্জাপুরের জামুর্কী ইউনিয়নের চুকুরীয়া গ্রামে।

এর আগে পুলিশ আফিয়া বেগম (৩০) নামে ওই ইএনজিও’র এক নারী কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত আফিয়া বেগম দেলদুয়ার উপজেলার কান্দাপাড়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী। সে যুগবাণী সমাজকল্যাণ নামে ওই এনজিওর কর্মচারী বলে জানা গেছে।