কম্পিউটারে পর্নোগ্রাফি রাখায় লালমনিরহাটে দুই ব্যক্তির দণ্ড

১০:৪৭ পূর্বাহ্ণ | বুধবার, জুলাই ১০, ২০১৯ দেশের খবর, রংপুর

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটে কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ ও বিতরণ করার দায়ে দুই ব্যাক্তিতে একমাসের বিনাশ্রম কারাদণ্ড ও চারজনকে ৮০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯জুলাই) রাত ৯টার দিকে কালীগঞ্জ সহকারি কমিশনার (ভূমি) আবু সাঈদ ও সদর উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী যৌথ নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত পরিচারনা করেন।

সাজাপ্রাপ্তরা হলেন, সদর উপজেলার আব্দুল মান্নানের ছেলে রনি মাহমুদ(৩২), পৌরসভার বিডিআর গেট এলাকার আলী আহম্মেদের ছেলে নাঈম ইসলাম (২২)।

জানাগেছে, লালমনিরহাট পৌরসভার বিডিআর গেট সংলগ্ন ইসলামী ব্যাংকের বিপরীতে কোয়েল মাল্টি মিডিয়া নামে একটি দোকানের কম্পিউটারে মজুদ করে রাখা বিপুল পরিমানের পর্নো ছবি ও ভিডিও পাওয়া যায়। এসময় দোকান মালিক রনি মাহমুদ আটক করে কম্পিউটারের সিপিইউটি জব্দ করা হয়। সেখানে ভ্রম্যমান আদালত বসিয়ে দুইজনকে একমাসের কারাদন্ড দিয়ে তাদের দুজনকে জেলহাজতে পাঠানো হয়। একই অভিযানে কালীগঞ্জে চারটি দোকানের কম্পিউটার জব্দ করে ৮০ হাজার টাকা অর্থদন্ড করে ভ্রাম্যমাণ আদালত।

সহকারি কমিশনার (ভূমি) আবু সাঈদ সত্যতা নিশ্চিত করে জানান, দীর্ঘদিন থেকে তারা কম্পিউটারে পর্নোগ্রাফি সংরক্ষণ করে টাকার বিনিময়ে আপলোড করে ছড়িয়ে দিচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালালে কম্পিউটারে পর্নোগ্রাফি অশ্রীল ভিডিও পাওয়া যায়।