• আজ ৭ই অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

সরকারি কাজে প্রযুক্তি ব্যবহারের কারণে দুর্নীতি কমছে: জয়

১:৪২ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১০, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিভিন্ন প্রকল্প অনুমোদন, বাস্তবায়ন এবং তদারকিতে ডিজিটাল পদ্ধতি অনুসরণ করতে সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তিবিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়।

তিনি বলেন, সরকারি বিভিন্ন সেবা প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে দুর্নীতির সুযোগ কমে আসছে।

বুধবার (১০ জুলাই) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে সংসদ সচিবালয় আয়োজিত ‘ডিজিটাল বাংলাদেশ : সমৃদ্ধির অগ্রযাত্রায় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি’ শীর্ষক কর্মশালায় প্রধান আলোচক হিসেবে এ কথা বলেন সজীব ওয়াজেদ জয়।

তিনি আরও বলেন, প্রযুক্তি খাতে বাংলাদেশ ১০ বছরে যতটুকু এগিয়েছে, অন্য দেশ সেটা ৩০ বছরে করেছে। এখন উন্নত দেশের সাথে পাশাপাশি এগোবো। সকল কাজে তথ্য-প্রযুক্তি ব্যবহারের কারণে দেশের মানুষের সময় বেঁচে যাচ্ছে, সক্ষমতা বৃদ্ধি পাচ্ছে। অর্থনৈতিক প্রবৃদ্ধি বাড়াতে সহায়তা করছে।

“১০ বছর আগে ঢাকা ও চট্টগ্রাম বাদে অন্য কোথাও ইন্টারনেট কানেকশনের তেমন সুবিধা ছিল না। আমরা সারাদেশে উপজেলা পর্যায়েও খুব কম সময়ের মধ্যেই ফাইবার অপটিকেবল সুবিধা পৌঁছে দিতে সক্ষম হয়েছি।”

এসময় দেশের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য পুরনো আইনকানুন বদলের পাশাপাশি মানসিকতায় পরিবর্তন আনার প্রতি জোর দেন সজীব ওয়াজেদ জয়।

Loading...