ম্যাচ হেরে যা বললেন কোহলি

১০:০৭ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১০, ২০১৯ খেলা
KHOLI

স্পোর্টস আপডেট ডেস্কঃ বৃষ্টির কারণে বন্ধ হয়ে যাওয়া ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল রিজার্ভ ডেতে অর্থাৎ বুধবার (১০ জুলাই) ফের মাঠে গড়ানোর পর দেখা মিলল টানটান উত্তেজনার একটি ম্যাচ। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিরাট কোহলিদের ১৮ রানে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করল কেন উইলিয়ামসনের দল।

প্রথম দিন ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটে ২১১ রান করেছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে রিজার্ভ ডেতে ব্যাট শুরু করেন রস টেইলর ও টম লাথাম। লাথামকে ১০ রান ফিরিয়ে দেন ভুবেনেশ্বর। ৭৪ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন টেইলর। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই ম্যাট হ্যানরির বলে সাজঘরে ফিরেন ইনফর্ম রোহিত শর্মা। স্কোর বোর্ডে ১ রান যোগ হতেই ভিরাট কোহলিকে তুলে নেন ট্রেন্ট বোল্ট। দলীয় ৫ রানেই লোকেশ রাহুলকেও হারালে বিপাকে পড়ে ভারত। দলীয় ২৪ রানে দিনেশ কার্তিককেও ফেরান হেনরি। হার্দিক পান্ডিয়া ও ঋষাভ পন্ত ৫ম উইকেট জুটিতে ৪৭ রান যাগ করলেও পন্তকে ৩২ রানে ফিরিয়ে হতাশ করেন স্যন্টনার।

এই স্পিনারের বলেই পান্ডিয়াও থামেন ৩২ রানেই। তবে, এরপর রবীন্দ্র জাদেজাকে নিয়ে দলের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনী। ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে নেন জাদেজা। ৭৭ করা জাদেজাকে ফিরিয়ে ম্যাচে ফেরে কিউইরা। ৪৯ তম ওভারে ৫০ করে ধোনী রানআউট হলে বিশ্বকাপে টানা ২য় বার ফাইনালে ওঠে নিউজিল্যান্ড।

ম্যাচ হেরে আজ সংবাদ সম্মেলনে আসেন ভারতীয় দলের অধিনায়ক কোহলি। এই ব্যাপারে তিনি বলেন ,’ আমরা নিজেদের সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছি। লাক আমাদের ফেভার করেনি। আমার মনে হয় ব্যাটসম্যানদের আরো দায়িত্ব নিয়েই ব্যাট করা উচিত ছিলো। তবে শেষের দিকে জাদেজা ভালো করেছে।

আগামীকাল অপর সেমিফাইনালে স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এ ম্যাচের জয়ীদের সঙ্গে ফাইনালে মুখোমুখি হবে নিউজিল্যান্ড।