ভারতীয় ক্রিকেটারদের সান্ত্বনা দিলেন মোদি

১০:২৮ অপরাহ্ণ | বুধবার, জুলাই ১০, ২০১৯ খেলা
MODI

স্পোর্টস আপডেট ডেস্কঃ বিশ্বকাপের শুরু থেকেই ফেবারিটের তালিকায় ছিল ভারত। পয়েন্ট টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে পৌঁছায় বিরাট কোহলির দল। ৮ ম্যাচে মাঠে নেমে হারে মাত্র ১ টিতে। সেমিফাইনালের প্রথম ইনিংসের পরও মনে হচ্ছিলো ভারতই উঠছে ফাইনালে। কিন্তু ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে বিরাট কোহলিদের ১৮ রানে হারিয়ে ফাইনালে নিজেদের জায়গা নিশ্চিত করল কেন উইলিয়ামসনের দল।

বৃষ্টির কারণে বন্ধ হয়ে যাওয়া ভারত ও নিউজিল্যান্ডের মধ্যকার বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল রিজার্ভ ডেতে অর্থাৎ বুধবার (১০ জুলাই) ফের মাঠে গড়ানোর পর দেখা মিলল টানটান উত্তেজনার একটি ম্যাচ। প্রথম দিন ৪৬ ওভার ১ বলে ৫ উইকেটে ২১১ রান করেছিলো নিউজিল্যান্ড। সেখান থেকে রিজার্ভ ডেতে ব্যাট শুরু করেন রস টেইলর ও টম লাথাম। লাথামকে ১০ রান ফিরিয়ে দেন ভুবেনেশ্বর। ৭৪ রানে রানআউট হয়ে সাজঘরে ফেরেন টেইলর। শেষ পর্যন্ত ৮ উইকেটে ২৩৯ রান করে নিউজিল্যান্ড।

জবাব দিতে নেমে দ্বিতীয় ওভারেই ম্যাট হ্যানরির বলে সাজঘরে ফিরেন ইনফর্ম রোহিত শর্মা। স্কোর বোর্ডে ১ রান যোগ হতেই ভিরাট কোহলিকে তুলে নেন ট্রেন্ট বোল্ট। দলীয় ৫ রানেই লোকেশ রাহুলকেও হারালে বিপাকে পড়ে ভারত। দলীয় ২৪ রানে দিনেশ কার্তিককেও ফেরান হেনরি। হার্দিক পান্ডিয়া ও ঋষাভ পন্ত ৫ম উইকেট জুটিতে ৪৭ রান যাগ করলেও পন্তকে ৩২ রানে ফিরিয়ে হতাশ করেন স্যন্টনার।

এই স্পিনারের বলেই পান্ডিয়াও থামেন ৩২ রানেই। তবে, এরপর রবীন্দ্র জাদেজাকে নিয়ে দলের হাল ধরেন মহেন্দ্র সিং ধোনী। ক্যারিয়ারের ১১তম ফিফটি তুলে নেন জাদেজা। ৭৭ করা জাদেজাকে ফিরিয়ে ম্যাচে ফেরে কিউইরা। ৪৯ তম ওভারে ৫০ করে ধোনী রানআউট হলে বিশ্বকাপে টানা ২য় বার ফাইনালে ওঠে নিউজিল্যান্ড।

এই হারের পর থেকেই চারদিকে শুরু হয়েছে নানা সমালোচনা। ভারতীয় ক্রিকেটারদের সমালোচনায় মেতে উঠেছেন সবাই। তবে তাদের পাশে দাঁড়িয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। হার-জিত জীবনেরই অংশ বলে ভারতীয় ক্রিকেটারদের সান্ত্বনা দিয়েছেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তিনি ভারতীয় দলকে উদ্দেশ্য করে লিখেছেন, ‘এটা হতাশাজনক ফল। কিন্তু টিম ইন্ডিয়া শেষ পর্যন্ত লড়াকু মানসিকতা ধরে রেখেছে। ভারত পুরো আসরেই ভালো ব্যাটিং, বোলিং ও ফিল্ডিং করেছে। এজন্য আমরা গর্বিত। হার-জিত এসব জীবনেরই অংশ। ভবিষ্যতের জন্য শুভকামনা রইলো।’