ফুলবাড়ীতে যৌন হয়রানীর দায়ে শিক্ষক গ্রেফতার

১০:৪৫ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ দেশের খবর, রংপুর

অনিল চন্দ্র রায়, ফুলবাড়ী (কুড়িগ্রাম) সংবাদদাতা- কুড়িগ্রামের ফুলবাড়ীতে শিক্ষার্থীদের যৌন হয়রানীর অপরাধে এক শিক্ষককে ফুলবাড়ী থানার পুলিশ গ্রেফতার করেছে।

গ্রেফতারকৃত শিক্ষক উপজেলার রাঙ্গামাটি সর্দারপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও রাবাইতারী গ্রামের মৃত আব্দুর রাজ্জাকের ছেলে আলতাফ হোসেন।

মামলা সুত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলতাফ হোসেন ক্লাশে ইংরেজী পড়ার পাশাপাশি ক্লাশে পাঠদান করার প্রায়ই সময় ছাত্রীদের উদ্দ্যেশ্যে আপত্তিকর ভাষা ও ছাত্রীদের যৌন হয়রানী মূলক আচরণ করেন। এ বিষয়ে শিক্ষার্থীরা প্রধান শিক্ষক আব্দুল বাতেনসহ অভিভাবকদের জানালে বেশ কয়েকবার স্থানীয়ভাবে শালিশ বেঠক হয়।

এরপরেও ওই শিক্ষক তার আচরণ ভালো না করায় স্কুল কমিটির সদস্য ও অভিভাবকগণ লিখিত অভিযোগ দিলে বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ে দীর্ঘ শুনানীর পর অভিযুক্ত শিক্ষককে পুলিশ গ্রেফতার করে থানায় নিয়ে যায়। পরে বিকালে ছাত্রীর একজন অবিভাবক বাদী হয়ে নারী-শিশু নির্যাতন আইনে মামলা দায়ের করেছে।

বিকালে থানায় উপস্থিত ওই বিদালয়ের কয়েকজন শিক্ষার্থী জানান, আলতাফ স্যার প্রায়ই আমাদের সঙ্গে আপত্তিকর আচরণ ও খারাপ ভাষা ব্যবহার করেন। আমরা তাকে অনেকবার ভালো ব্যবহার করার জন্য অনুরোধ করেছি। কিন্তু তিনি তা মানেন নাই। তাই বাধ্য হয়েই আমরা লিখিত অভিযোগ করেছি।

ফুলবাড়ী থানার ওসি খন্দকার ফুয়াদ রুহানী জানান,ওই শিক্ষকের বিরুদ্ধে থানায় একটি নারী ও শিশু নির্যাতন আইনে (১০ ধারায়) মামলা দায়ের হয়েছে। আসামী থানা হেফাজতে আছে এবং আজ বৃহস্পতিবার গ্রেফতারকৃত আসামীকে জেল হাজতে পাঠানো হবে।