চট্টগ্রামে কোচিং থেকে নিখোঁজ নিশু প্রেমিকসহ ঢাকায় আটক

১২:১৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর, চট্রগ্রাম- নগরীর চকবাজার কোচিং করতে এসে উধাও হয়ে যাওয়া তাহমিনা আক্তার নিশুকে বুধবার ঢাকায় আটক করা হয়েছে। তাকে আটকের মাধ্যমে অবসান হলো গত তিনদিন ধরে সকল জল্পনা-কল্পনার।

নিশু ও তার প্রেমিককে প্রযুক্তির সহায়তায় রাজধানী ঢাকার কেরানীগঞ্জ এবং যাত্রাবাড়ি থেকে আটক করেছে চকবাজার থানা পুলিশ। আটকের পর তাদের চট্টগ্রামে নিয়ে আসা হয়েছে বলে জানা গেছে।

সোমবার (৮ জুলাই) নিশু মায়ের সাথে প্রতিদিনের মতো নগরের চকবাজারের একটি মেডিকেল ভর্তি কোচিংয়ে যান। এ সময় তার মা অভিভাবকদের অপেক্ষমাণ কক্ষে থাকলেও নিশু কোচিং থেকে নিখোঁজ হন। পরে আত্মীয়-স্বজনদের বাসায় খোঁজ-খবর নিয়ে কোথাও না পেয়ে রাতেই তার বাবা তোফায়েল আহমেদ চকবাজার থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন।

এদিকে পরে পুলিশ কোচিং সেন্টারের সিসি ক্যামেরা দেখে নিশ্চিত হয় যে, নিশু মাকে রেখেই কোচিং সেন্টার থেকে বের হয়ে যান। এছাড়া নিশুর ভাই রিয়াদ জানান, ৮ জুলাই (সোমবার) রাতে একটি অপরিচিত মোবাইল নম্বর থেকে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়।

তবে পুলিশের পক্ষ থেকে জানানো হয়, পালিয়ে যাওয়ার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে বা টাকা আদায়ের কৌশল হিসেবে তারা অপরিচিত মোবাইল নম্বর থেকে এ নাটক করেছে।

বিষয়টি নিশ্চিত করে চকবাজার থানার ওসি তদন্ত রিয়াজ চৌধুরী বলেন, পরিবারের দায়ের করা অপহরণ মামলায় আমরা তদন্তে নেমে নিশুর অবস্থান শনাক্ত করি ঢাকায়। উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের সহায়তায় আমাদের টিম নিশু ও তার প্রেমিক মুন্নাকে ঢাকা থেকে আটক করে আজ চট্টগ্রাম পৌঁছে।

তিনি আরো বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায় ৮ জুলাই নিশু কোচিং থেকে বের হয়ে মুন্নাকে ফোনে বলেছিল ‘আমি ঘর থেকে বের হয়ে গেছি, তোমার কাছে চলে আসতে চাই। নিশুর এই প্রস্তাবে মুন্নাও রাজি হয়। নিশু চকবাজার থেকে সিএনজিচালিত ট্যাক্সি নিয়ে একে খান গেট থেকে ইউনিক পরিবহনের বাস যোগে ঢাকা যাত্রাবাড়ি গিয়ে নামে। যাত্রাবাড়ি থেকে নিশুকে গ্রহণ করেন।’

নিশু ও মুন্নাকে আজ বৃহস্পতিবার (১১ জুলাই) আদালতে পাঠানো হবে। তাদের ব্যাপারে আদালতের সিদ্ধান্তই চূড়ান্ত বলে জানিয়েছেন ওসি রিয়াজ।