কোহলিদের হারে শোকে পাথর ভারতীয়রা, ট্রলের শিকার আনুশকা

৪:৫০ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- পুরো টুর্নামেন্টে একক আধিপত্য বিস্তার করে খেলা। মাত্র ১ হারে সেমিফাইনালে পৌঁছানো। অনেকে ধরেই নিয়েছিলেন সেমিফাইনালে শক্তিশালী ভারতের কাছে পাত্তাই পাবে না নিউজিল্যান্ড। কিন্তু গতকাল সবাইকে অবাক করে দেয় কিউররা।

ওল্ড ট্রাফোর্ডে টুর্নামেন্টের প্রথম সেমিতে ভারতকে তারা হারিয়ে দিয়ে কাটে ফাইনালের টিকিট। আসর জুড়ে দুর্দান্ত ক্রিকেট খেললেও তাই হতাশায় মুষড়ে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয় বিরাট কোহলির দলকে।

বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ১৮ রানে হারের পর ভারত এখন শোকের দেশ। দেশটির শতকোটি মানুষ এখন একেকটি পাথর যেন! এর মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমে পড়েছে ট্রলের হিড়িক।

অধিনায়ক কোহলি থেকে তার সহধর্মীনী বলিউড অভিনেত্রী আনুশকা শর্মা, এমনকি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পর্যন্ত ট্রল করতে ছাড়ছে না নেট-দুনিয়ার রসিকরা!

কারুকাজ করা এক ট্রল ছবিতে দেখা যাচ্ছে ভারত অধিনায়ক কোহলি ও তার স্ত্রী আনুশকা শর্মাকে। যেখানে মাঠের ঘাসের ওপর হতাশ হয়ে পড়ে আছেন কোহলি। তার পাশে গালে হাত দিয়ে হতাশ শাড়ী পরা আনুশকা। যা এখন নেট-দুনিয়ায় ভাইরাল!

ট্রলে বাদ যাননি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও। ভাইরাল এক কারুকাজ করা ছবিতে দেখা যাচ্ছে ব্যাট-প্যাড পরে মাঠে নামার প্রস্তুতি নিচ্ছেন মোদি। ক্যাপশনে লেখা, ‘আসল খেলোয়াড় মাঠে না নামায় ম্যাচ হেরে গেল ভারত!’

ভারতকে নিয়ে ট্রলে ব্যস্ত দেশটির বৈরি প্রতিবেশী পাকিস্তানের জনগণও। টুইটারে হুমড়ি খেয়ে পড়েছে তারা। এক ট্রলে দেখা যাচ্ছে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনকে পাকিস্তানের জার্সি পরিয়ে দেয়া হয়েছে। ক্যাপশনে লেখা, ভারত বিশ্বকাপ জেতায় অভিনন্দন (হাসি)!

ভারতীয় সংবাদমাধ্যম নিউজএইট্টিন জানিয়েছে, নিউজিল্যান্ডের বিপক্ষে ন্যাক্কারজনক হারের পর সামাজিক যোগাযোগমাধ্যমে সব রাগ-ক্ষোভ, আবেগ-অনুভূতি উগরে দিচ্ছেন ভক্তরা। আনুশকার ‘সুই ধাগা’ সিনেমার দৃশ্য নিয়ে মিম বানাচ্ছেন তারা। তাতে যুক্ত করছেন ম্যাচে পরাজয়ের কারণে কোহলির ধরাশায়ী অবস্থা।

তাদের হতাশা-নিরাশা আছড়ে পড়ছে বলিকন্যার ওপর। নিজের টুইটার অ্যাকাউন্টে অরুনা নাগর নামের একজন রবি শাস্ত্রী, কোহলি, ধোনি, জাদেজাকে ধুয়ে দিয়েছেন। এতেহাম রাও বুখারি ইঙ্গিত করেছেন, উচিত শিক্ষা পেয়েছে ভারত। অন্যকে জ্বালালে নিজেকেও পুড়তে হয়। আব্বাস তুরির মতে, স্বামীর বিপদে পাশে থাকে স্ত্রী। আর কাউকে না পেলে আনুশকাকে পাশে পাবে কোহলি।

এদিকে ভারত হারায় চটেছেন ‘বিতর্কের রানি’ খ্যাত অভিনেত্রী রাখি সায়ন্ত। তাঁর প্রশ্ন, বিশ্বকাপে কেন ক্রিকেটাররা তাঁদের স্ত্রীকে নিয়ে গিয়েছেন? ভিডিও-বার্তায় তিনি বলেন, ‘রোহিত শর্মার স্ত্রী গিয়েছে, বিরাট কোহলির স্ত্রী গিয়েছে, আরো অনেকের স্ত্রী গিয়েছে সেখানে। এ তো ওয়ার্ল্ড কাপ না, মনে হচ্ছে তারা হানিমুন কাপ খেলতে গিয়েছে।’

মঙ্গলবারের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। বৃষ্টির জন্য কেন উইলিয়ামসনদের ইনিংস থেমেছিল ৪৬.১ ওভারে। এরপর বৃষ্টিতে আর খেলা শুরু করা যায়নি।

গতকাল বুধবার ছিল রিজার্ভ ডে। বাকি চার ওভার খেলে কোহলিদের সামনে নিউজিল্যান্ড লক্ষ্য দেয় মাত্র ২৪০ রান। খেলতে নেমে ২২১ রানেই গুটিয়ে যায় কোহলির দল।