আর্চারের বলে রক্তাক্ত অ্যালেক্স ক্যারি

৬:৪৭ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ জফরা আর্চারের বাউন্সার বলে গুরুতর আহত হয়েছেন অস্ট্রেলিয়ার মিডল অর্ডার ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি। ইংলিশ ফাস্ট বোলারের বলের ছোবলে থুতনি কেটে গেছে অজি উইকেটরক্ষক ব্যাটসম্যানের।

বৃহস্পতিবার এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের বিপক্ষে ব্যাট করছে অস্ট্রেলিয়া। স্বাগতিক বোলাররা শুরু থেকেই আগুন ঝরাচ্ছিলেন উইকেটে। ১৪ রানেই তাই শুরুর ৩ উইকেটে নেই অজিদের।

স্টিভ স্মিথের সঙ্গে যখন জুটি বেঁধে দলকে এগিয়ে নিয়ে যেতে লড়াই শুরু করেন ক্যারি, তখনই আর্চারের বাউন্সারের ছোবল। ইনিংসের অষ্টম ওভারের শেষ বলের বলটি হঠাৎই লাফিয়ে ওঠে। ক্যারি বলের লাইন থেকে মাথা সরাতে চেয়েও নিজেকে সুরক্ষা করতে পারেন।

হেলমেট পড়া ছিলেন। আর্চারের ঘণ্টায় ৮৬ মিটার গতির বলে ক্যারির হেলমেটও খুলে যায়।

ফিজিও ছোটে আসে মাঠে। ক্যারির পুরো চোয়াল ব্যান্ডেজ করতে হয়েছে। তবে এমন আঘাতের পরও মাঠ ছাড়েননি ক্যারি। আহত অবস্থাতেই দলকে টেনে তুলতে লড়লেন। আদিল রশিদের শিকার হওয়ার আগে খেলেছেন ৪৬ রানের ইনিংস। তার ৭০ বলের ইনিংসে ছিল ৪টি চার। স্মিথের সঙ্গে চতুর্থ উইকেটে যোগ করেছেন ১০৩ রান।

আর্চারের বলে ক্যারির এই আহত হওয়ার ঘটনা ফিরিয়ে আনল ২০০৫ সালের অ্যাশেজের স্মৃতি। সে বার হারমিসনের বাউন্সারে রক্ত ঝরেছিল রিকি পন্টিংয়ের। আর এদিন অস্ট্রেলিয়ার ড্রেসিং রুমে বসে ক্যারির আহত হওয়া দেখলেন পন্টিং।