টাঙ্গাইলে উল্টো রথের মধ্য দিয়ে শেষ হলো শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব

৮:৫৬ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ১১, ২০১৯ ঢাকা

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি : উল্টো রথ টানার মধ্য দিয়ে বৃহস্পতিবার শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় পর্ব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব। গত বৃহস্পতিবার (০৪ জুলাই) রথযাত্রা উৎসব শুরু হয়।

বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল শহরের শ্রী শ্রী কালীবাড়ী রোডের মন্দির প্রাঙ্গন থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিন করে পুনরায় শ্রী শ্রী কালীবাড়ী মন্দির প্রাঙ্গনে শেষ হয়।

গত বৃহস্পতিবার (০৪ জুলাই) থেকে শুরু হয়ে বৃহস্পতিবার (১১ জুলাই) উল্টো রথযাত্রার মধ্য দিয়ে ৮ দিনব্যাপী এ উৎসব শেষ হয়েছে।এ উপলক্ষে বিভিন্ন ধর্মীয় সংগঠন এবং মন্দিরে নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করেছে টাঙ্গাইল শ্রী শ্রী কালীবাড়ী।

এসময় উপস্থিত ছিলেন টাঙ্গাইল শ্রী শ্রী কালীবাড়ী মন্দিরের সভাপতি সুভাষ চন্দ্র সাহা, সাধারন সম্পাদক জীবন কৃষ্ণ চৌধুরী প্রমুখ।

বৃহস্পতিবার সকালে উল্টো রথযাত্রা উপলক্ষে বিভিন্ন ধর্মীয় সংগঠন এবং মন্দির নানা মাঙ্গলিক অনুষ্ঠানের আয়োজন করে। সকালে বিভিন্ন মাঙ্গলিক আনুষ্ঠানিকতার মথ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান মালা। এর মধ্যে ছিল হরিনাম সংকীর্তন, বিশ্ব শান্তিও মঙ্গল কামানায় অগ্নিহোত্র যজ্ঞ, প্রসাদ বিতরণ, পদাবলী কীর্তন, আরতি কীর্তন ও শ্রীমদ্ভাগবত গীতা পাঠ।