কিশোরগঞ্জে কৃতি সন্তান বিপ্লব কুমার সরকার  ঢাকা মেট্রোপলিটনের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত

২:২৬ অপরাহ্ণ | শুক্রবার, জুলাই ১২, ২০১৯ ঢাকা

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) কিশোরগঞ্জের কৃতী সন্তান বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম আবারো ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন।

বৃহ¯পতিবার (১১ জুলাই) বেলা সাড়ে ১১টায় ডিএমপি হেডকোয়ার্টার্সে জুন/২০১৯ মাসের মাসিক অপরাধ পর্যালোচনা সভায় ভালো কাজের স্বীকৃতি হিসেবে বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ীদের হাতে নগদ অর্থ পুরস্কার তুলে দেন ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম। জুন/২০১৯ মাসে ঢাকা মেট্রোপলিটন পুলিশের শ্রেষ্ঠ বিভাগ নির্বাচিত হয়েছে তেজগাঁও বিভাগ।

জুন (২০১৯) মাসে তিনি ডিএমপির শ্রেষ্ঠ ডিসি নির্বাচিত হয়েছেন। ফলে তেজগাঁও বিভাগের ডিসি বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ ডিসি হিসেবে পুরস্কৃত হলেন।

তেজগাঁও বিভাগের উপ-পুলিশ কমিশনার বিপ্লব কুমার সরকার বিপিএম (বার), পিপিএম এর পক্ষ্যে তেজগাঁও বিভাগের এডিসি ওয়াহিদুল ইসলাম (পুলিশ সুপার পদে পদোন্নতি প্রাপ্ত) ডিএমপি কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বিপিএম (বার), পিপিএম এর কাছ থেকে এ পুরস্কার গ্রহণ করেন।

বিপ্লব কুমার সরকার ২০১৩ সালের ৭ এপ্রিল থেকে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) হিসেবে অত্যন্ত দক্ষতার সঙ্গে নিজের দায়িত্ব পালন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখাসহ অপরাধ নিয়ন্ত্রণে অবদান রেখে রেকর্ড সংখ্যক ২৪ বার শ্রেষ্ঠ উপ-কমিশনার (ডিসি) হিসেবে পুরস্কৃত হয়েছেন। তিনি ২০১৪ সালে পিপিএম, ২০১৬ সালে বিপিএম এবং ২০১৮ সালে তিনি আবারো বিপিএম পদক পেয়েছেন।

আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণ ও অত্যন্ত সফলতার পরিচয় দিয়ে তেজগাঁও বিভাগ পুলিশকে পরিচালনায় উপ-কমিশনারের (ডিসি) দায়িত্ব পালন করে প্রায় নিয়মিত শ্রেষ্ঠ ডিসির পুরস্কার জিতেছেন বিপ্লব কুমার সরকার। যা একটি বিরল ঘটনা।