৮ দিন বন্ধ থাকার পর গাইবান্ধা-ঢাকা রুটে বাস চলাচল শুরু

৯:৪০ পূর্বাহ্ণ | রবিবার, জুলাই ১৪, ২০১৯ সমস্যা ও সমাধান

মোঃ ফরহাদ আকন্দ, স্টাফ রিপোর্টারঃ গাইবান্ধা থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল আবার শুরু হয়েছে। দীর্ঘ ৮ দিন বন্ধ থাকার পর বাস চলাচল শুরু হলো।

শনিবার (১৩ জুলাই) রাত ৯টার দিকে রাজধানীর গাবতলীতে বাস মালিক সমিতির কার্যালয়ে বৈঠক শেষে এ ঘোষণা দেয়া হয়।

উল্লেখ্য, গত ৬ জুলাই থেকে পরিবহন শ্রমিক ও বহিরাগত পরিবহন মালিকদের দ্বন্দ্বের কারণে এ জেলা থেকে ৭টি পরিবহন চলাচল বন্ধ হয়ে যায়।

শ্রমিকরা জানায়, বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোচগুলো ছাড়ার সময় প্রতিদিন ১৮০ টাকার পরিবর্তে ২৬০ টাকা দাবি করা হয়। সেই সঙ্গে শ্রমিকরা মহাসড়কে চাঁদাবাজি বন্ধেরও দাবি জানায়। এ নিয়ে গাইবান্ধা জেলা পর্যায়ের মালিকদের সঙ্গে শ্রমিক সংগঠনের দ্বন্দ্ব সৃষ্টি হলে গত ৬ জুলাই থেকে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পরে যাত্রীরা।

এমন অচল অবস্থায় গাইবান্ধা জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, মোটর মালিক সমিতি ও শ্রমিক সংগঠনের বৈঠকে বিষয়টির নিষ্পত্তি হয়। ফলে একদিন পরই গাইবান্ধা থেকে ঢাকাগামী দূরপাল্লার কোচ চলাচলের সিদ্ধান্ত হয় বলে জানায় জেলা মোটর মালিক সমিতি।

পলাশবাড়ী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার প্রধান বিপ্লব বলেন, উভয় পক্ষকে নিয়ে ঢাকার গাবতলীতে মালিক সমিতির বৈঠক হয়। বৈঠকে সার্বিক বিষয়ে আলোচনা শেষে ঢাকাগামী বাস চলাচলের সিদ্ধান্ত নেয়া হয়।