টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ মাদক কারবারি নিহত

২:২৫ অপরাহ্ণ | রবিবার, জুলাই ১৪, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

তাহজীবুল আনাম, কক্সবাজার প্রতিনিধি- কক্সবাজারের টেকনাফ থানাধীন নয়াপাড়া এলাকায় পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ইয়াবা ব্যবসায়ী নিহত হয়েছে।

রবিবার (১৪ জুলাই) রাত সাড়ে ১২ দিকে নয়াপাড়া বালিকা মাদ্রাসার পেছনে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। বন্দুকযুদ্ধে নিহত ইয়াবা ব্যবসায়ীর নাম মুফিদ আলম (৩৯)। সে নয়াপাড়া এলাকার মৃত নজির আহমদের ছেলে বলে জানা গেছে।

পুলিশ ঘটনাস্থল থেকে পুলিশ, দুইটি এলজি (আগ্নেয়াস্ত্র), ১০ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, এবং ৫,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

টেকনাফ থানার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, মাদক উদ্ধার অভিযান ডিউটি করাকালীন ইয়াবাকারবারি মুফিদ আলমকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।পরে সে জিজ্ঞাসাবাদে জানায় নয়াপাড়া বালিকা মাদ্রাসার পিছনে নাফ নদীর পাশে মজুদ ইয়াবার একটি চালান মজুদ করে রেখেছে।

পরবর্তীতে পুলিশ তাকে নিয়ে ইয়াবা উদ্ধারে গেলে তার অপর সঙ্গীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালালে মুহিদ আলম গুলিবিদ্ধ হয়। গুলিবিদ্ধ অবস্থায় তাকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করেন।

ওসি জানায়, ঘটনাস্থল থেকে পুলিশ, দুইটি এলজি (আগ্নেয়াস্ত্র), ১০ রাউন্ড শর্টগানের তাজা কার্তুজ, এবং ৫,০০০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

নিহত মুফিদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে চারটি মামলা রয়েছে বলেও জানান ওসি প্রদীপ দাস কুমার।