• আজ ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

জাতীয় স্মৃতিসৌধে দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

২:২৯ অপরাহ্ণ | রবিবার, জুলাই ১৪, ২০১৯ জাতীয়

মোঃমনির মন্ডল, নিজস্ব প্রতিবেদক, সাভার- বাংলাদেশে সফলরত দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক-ইয়ুন সাভারের জাতীয় স্মৃতিসৌধে বীর শহিদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন।

রোববার (১৪ জুলাই) সকালে জাতির বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে সকাল ৯টা ১০ মিনিটে স্মৃতিসৌধে প্রবেশ করেন।

এসময় তার সাথে গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডাঃ এনামুর রহমান, সেনাবাহিনীর নবম পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল আকবর হোসেন তাকে স্বাগত জানান।

প্রবেশের পর প্রায় ২০ মিনিট অবস্থানকালে তিনি শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। পরে ‘নাগেশ্বর চাপা’ ফুলের একটি চারা রোপন করেন ও পরিদর্শন বইতে স্বাক্ষর করেন।

এরপর ৯ টা ৩০ মিনিটে স্মৃতিসৌধ ত্যাগ করে তিনি সাভারস্থ ডিইপিজেড (পুরাতন) এর দক্ষিণ কোরিয়া মালিকানাধীন ইয়ংওয়ান হাইটেক স্পোর্টস ওয়্যার লি. কারখানা পরিদর্শনে যান।

দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী লি নাক ইয়োন শনিবার (১৩ জুলাই) তিন দিনের সফরে ঢাকা আসেন। পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রী চার দেশের সফরের অংশ হিসেবে এ সফর। তিনি ১৩-২১ জুলাই বাংলাদেশ, তাজিকিস্তান, কিরগিজস্তান ও কাতার সফর করবেন। এই সফরে প্রথমেই ঢাকা আসেন তিনি।

Loading...