সংসদের দক্ষিণ প্লাজায় এরশাদের দ্বিতীয় জানাজা সম্পন্ন

১১:৫২ পূর্বাহ্ণ | সোমবার, জুলাই ১৫, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হলো সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের দ্বিতীয় জানাজা। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা-কর্মীরা জানাজায় অংশ নেন।

সোমবার (১৫ জুলাই) হুসেইন মুহম্মদ এরশাদের জানাজা উপলক্ষে সকাল থেকে সংসদ ভবন এলাকায় নেওয়া হয় কড়া নিরাপত্তা ব্যবস্থা। সকাল সাড়ে ১০টার দিকে সেখানে আনা হয় জাতীয় পতাকায় মোড়া এরশাদের মরদেহ।

জানাজা শেষে তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দেন দলটির উপদেষ্টা মণ্ডলীর সদস্য তোফায়েল আহমেদ।

এ সময় এরশাদের ছোটভাই ও জাতীয় পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএম কাদের, মহাসচিব মশিউর রহমান রাঙ্গাসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এরপর মরদেহ নিয়ে যাওয়া হবে রাজধানীর কাকরাইলে, তার প্রতিষ্ঠিত দল জাতীয় পার্টির কার্যালয়ে। সেখানে তাকে শেষবারের মতো শ্রদ্ধা জানাবেন দলীয় নেতাকর্মীরা। পরে সেখান থেকে নিয়ে এরশাদের মরদেহ নিয়ে যাওয়া হবে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে। সেখানে তার তৃতীয় জানাজা অনুষ্ঠিত হবে।

পরে আবারও সিএমএইচের হিমঘরে রাখা হবে সাবেক এই সেনাপ্রধানের মরদেহ। মঙ্গলবার (১৬ জুলাই) হেলিকপ্টারে করে মরদেহ নিয়ে যাওয়া হবে তার নিজের এলাকা রংপুরে।

সেখানকার জিলা স্কুল মাঠ/ ঈদগাহ মাঠে তার চতুর্থ জানাজা হবে। এরপর সেখান থেকে মরদেহ ঢাকায় এনে দাফন করার কথা। তবে জাপার মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেছেন, সিদ্ধান্ত পরিবর্তনও হতে পারে। এরশাদের দাফন বিষয়ে সোমবার-মঙ্গলবার সিদ্ধান্ত হবে।

এর আগে গতকাল রোববার (১৪ জুলাই) সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে অনুষ্ঠিত হয় তার প্রথম জানাজা।

গতকাল রোববার (১৪ জুলাই) সকালে সিএমএইচে মৃত্যুবরণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। তাঁর বয়স হয়েছিল ৯০ বছর। গত ২৬ জুন গুরুতর অসুস্থ অবস্থায় সিএমএইচ-এ ভর্তি করা হয় এরশাদকে।

Loading...