সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে এখনো হাঁটু পানি

১২:৪৮ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১৫, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দক্ষিণ চট্টগ্রামের বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চন্দনাইশ এলাকায় সড়কের ওপর দিয়ে প্রবল বেগে বন্যার পানি প্রবাহিত হওয়ায় সড়কের ওপর এখনো হাঁটু পরিমাণ পানি রয়েছে।

ফলে সড়কের উভয় পাশে দেড় থেকে দুই কিলোমিটার লম্বা যানজট তৈরি হয়েছে। হাইওয়ে পুলিশ এক লাইনে গাড়ি চলাচলের ব্যবস্থা করেছে। তবে পানিতে ইঞ্জিন বিকল হতে পারে এমন আশঙ্কায় ছোট যানবাহন চলাচল করতে দেওয়া হচ্ছে না।

সরজমিনে সোমবার বেলা ১১টায় গিয়ে দেখা যায়, ট্রাক ও বাস গাড়িগুলো চলাচল করছে। ছোট গাড়িগুলো চলাচলে বাধা দেওয়া হচ্ছে পানিতে ইঞ্জিন বিকল হতে পারে এমন আশঙ্কায়। তলিয়ে যাওয়া সড়কের একাধিক অংশে বেশকিছু গাড়ি বিকল হয়ে দাঁড়িয়ে আছে। ফলে যানবাহন চলাচল বিঘ্নিত হচ্ছে।

দায়িত্বরত পুলিশের একজন কর্মকর্তা জানিয়েছেন, শনিবার রাত থেকে এই সড়ক পানিতে তলিয়ে যায়। সড়কে এখনো হাঁটু পরিমান পানি আছে। এমতাবস্থায় যানবাহন চলাচল ঝুঁকিপূর্ণ। সড়কে বেশ কিছু যানবাহন বিকল হয়ে পড়ায় যানজট হচ্ছে। তাই বাধ্য হয়ে পুলিশ এক লাইনে গাড়ি চলাচলের ব্যবস্থা করেছে এবং ছোট যানবাহনগুলোকে পারাপারে অনুমতি দিচ্ছে না।

চন্দনাইশ উপজেলা চেয়ারম্যান জানান, উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে আটটি ইউনিয়নের মানুষ বর্তমানে পানিবন্দি। বৃষ্টির পাশাপাশি সাঙ্গু নদীতে পানি বেড়ে যাওয়ায় চন্দনাইশে এই বন্যা সৃষ্টি হয়েছে।

উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোলাইমান বলেন, ‘উপজেলার দুয়েকটি গ্রাম ছাড়া প্রায় সব গ্রামে হাঁটু থেকে কোমর পরিমাণ পানি। এসব এলাকার সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। যে কারণে মানুষের চলাচলে অসুবিধা হয়। ঘরবাড়িতে পানি উঠে যাওয়ায় মানুষ রান্নাবান্না করতে পারছে না। অনেকে না খেয়ে দিন কাটাচ্ছেন।’

Loading...