সংবাদ শিরোনাম
  • আজ ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

আইসিসির ফালতু নিয়ম: তসলিমা

১০:৩৮ অপরাহ্ণ | সোমবার, জুলাই ১৫, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ ফাইনাল ম্যাচ টাই হওয়ার পরও বাউন্ডারির হিসেবে ইংল্যান্ডকে জয়ী হিসেবে বেছে নেওয়ার নিয়মকে ‘ফালতু’ বলেছেন ভারতে নির্বাসিত লেখিকা তসলিমা নাসরিন।

আজ সোমবার সকালে ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এ কথা জানান তিনি।

লর্ডসে নানা নাটকীয়তায় ভরা ২০১৯ ক্রিকেট বিশ্বকাপের ফাইনালে গতকাল রোববার শেষ পর্যন্ত জয়ী হয় ইংল্যান্ড। সুপার ওভারে গড়ানো ম্যাচ টাই হলেও ট্রফি ওঠে মরগ্যানদের হাতে। এই ম্যাচে বাউন্ডারি সংখ্যায় এগিয়ে থেকে শেষ পর্যন্ত ট্রফি ছিনিয়ে নেয় ইংলিশরা।

এই ম্যাচে ইংলিশদের চার ও ছয়ের মার ছিল মোট ২৬টি, অন্যদিকে নিউজিল্যান্ডের ছিল ১৭টি। কিউইরা এখানেই হেরে গেছে ইংল্যান্ডের কাছে। আর এই নিয়মকেই ‘ফালতু’ বলেছেন তসলিমা নাসরিন।

স্ট্যাটাসে তসলিমা বলেন, ‘আইসিসির এ একটা ফালতু নিয়ম। খেলায় টাই হলে, ৬ বলের খেলা, তাতেও টাই হলে, যারা বেশি চার মেরেছে, তারা জিতবে। যারা বেশি চার মেরেছে, তারা জিতবে, এমন শিশুতোষ সমাধান পাড়ার মাঠের শিশুরাও দেয় না। কেন, ৬ বলের খেলাতেও টাই হলে, আবার ৬ বলের খেলা খেলতে বলো। কাল, সত্যি কথা বলতে, ওয়ার্ল্ড কাপ ক্রিকেটের ফাইনালে ইংল্যান্ড আর নিউজিল্যান্ড দুই দলই জিতেছে। এমন চমৎকার ফাইনাল আমি এই প্রথম দেখলাম। এ অনেকটা অরোরা বরেলিস দেখার মতো, ওয়ান্স ইন এ লাইফটাইম অভিজ্ঞতা।’

এই স্ট্যাটাস দেওয়ার কিছুক্ষণের মধ্যেই সেটিতে শত শত লাইক পড়তে থাকে।