রংপুর পৌঁছেছে এশাদের মরদেহ

১১:৪২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, রংপুর- শেষবারের মত নিজ নির্বাচনী এলাকা রংপুরে নেয়া হয়েছে জাতীয় পার্টির চেয়ারম্যান ও রংপুর-৩ আসনের সদ্যপ্রয়াত সংসদ সদস্য হুসেইন মুহম্মদ এরশাদকে। সেখানে নেতা-কর্মী থেকে শুরু করে সাধারণ মানুষ শ্রদ্ধা জানাচ্ছেন তাকে।

এর আগে, সকাল সাড়ে ১০ টার দিকে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দর থেকে রংপুরের উদ্দেশে ছেড়ে যায় হেলিকপ্টার। সঙ্গে গেছেন এরশাদের ভাই জিএম কাদের, ছেলে রাহগির আল মাহি সাদ এরশাদ, জাতীয় পার্টির মহাসচিব মসিউর রহমান রাঙ্গা এমপিসহ অন্যান্যরা।

বাদ জোহর রংপুর ঈদগাহ মাঠে হুসেইন মুহম্মদ এরশাদের চতুর্থ জানাজা হবে। বাদ আসর রাজধানীর বনানীর সেনা কবরস্থানেই তাকে দাফন করা হবে বলে জানিয়েছেন তার ভাই জিএম কাদের।

তবে এরশাদকে রংপুরে দাফনের ঘোষণা দিয়েছেন মহানগর জাতীয় পার্টির নেতারা। তার বাসভবন ‘পল্লীনিবাসে’ সমাহিত করতে কবরও খুড়েছেন তারা।

এদিকে এরশাদের জানাজাকে কেন্দ্র করে রংপুর ও আশেপাশের জেলাগুলো থেকে ব্যাপক লোক সমাগম ও বিশৃঙ্খলার আশঙ্কা করছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। বিশৃঙ্খলা যাতে না হয় সেজন্য পুলিশের পক্ষ থেকে গ্রহণ করা হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা।

গত রোববার (১৪ জুলাই) সকালে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন এরশাদ। তার বয়স হয়েছিল ৯০ বছর।

দীর্ঘদিন ধরে রক্তে সংক্রমণসহ বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন তিনি। রোববার বাদ-জোহর সেনানিবাসের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। সোমবার (১৫ জুলাই) সকালে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে তৃতীয় জানাজা সম্পন্ন হয়।

Loading...