এক মৃত্যুর ২ রকমের সনদ! আদালতে ক্ষমা চাইলেন ইউপি চেয়ারম্যান

১:৩৬ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ১৬, ২০১৯ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরের হাবিবুল্লাহ নগর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ সরকারের বিরুদ্ধে একজনের মৃত্যুর ২ ধরণের সনদ দেওয়ায় আদালত সমন জারি করে।

এরই পরিপ্রক্ষিতে আজ মঙ্গলবার চেয়ারম্যান আব্দুল মজিদ সরকার শাহজাদপুর সহকারী জজ আদালতে উপস্থিত হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন। এই ঘটনায় এলাকাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

ঘটনার বিবরণে জানা যায়, শাহজাদপুর উপজেলার হাবিবুল্লাহ নগর ইউনিয়ন থেকে রতনকান্দি গ্রামের মৃত ফয়েজ উদ্দিনের মৃত্যু সনদ গত ১২ সেপ্টম্বর ২০১৮ তারিখে প্রদান করা হয়। ইউনিয়ন পরিষদের সচিবের সাক্ষরিত সেই মৃত্যু সনদে ফয়েজ উদ্দিনের মৃত্যুর তারিখ ১০/০৮/২০১৮ উল্লেখ করা হয়।

গত ১৩ জুন ২০১৯ তারিখে একই ইউনিয়ন পরিষদের একই সচিব স্বাক্ষরিত আরেকটি মৃত্যু সনদে তফিজ উদ্দিনের মৃত্যুর তারিখ ২০/০৫/২০১৯ তারিখ উল্লেখ করা হয়। দুইটি মৃত্যু সনদ শাহজাদপুরের সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক কিশোর দত্তের সামনে উপস্থিত করা হলে তিনি বিস্ময় প্রকাশ করেন এবং উক্ত ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল মজিদ মন্ডলকে আগামী ১৭ জুলাই আদালতে স্বশরীরে হাজির হওয়ার সমন জাগরী করেন।