সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রিয়া সাহার বিরুদ্ধে এবার সিলেটে ও ঝালকাঠিতে দুই মামলা

৩:৩৮ অপরাহ্ণ | রবিবার, জুলাই ২১, ২০১৯ আলোচিত বাংলাদেশ

ঝালকাঠি ও সিলেট প্রতিনিধি- হোয়াই হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের মিথ্যা অভিযোগ করে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন করায় প্রিয়া সাহার বিরুদ্ধে ঝালকাঠি ও সিলেটে দুইটি পৃথক মামলার আবেদন করা হয়েছে।

রোববার সকালে ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে প্রিয়া সাহার বিরুদ্ধে মামলার আবেদন করেন ঝালকাঠি শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এবং শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের ভারপ্রাপ্ত জেলা শাখার সাধারণ সম্পাদক মো. ছবির হোসেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, আসামী প্রিয়া সাহা রাষ্ট্র বিরোধী অপরাধী। সরকারকে সার্বভৌমত্ব হতে বঞ্চিত করতে ষড়ডন্ত্রে লিপ্ত। প্রিয়া সাহার বক্তব্য বাংলাদেশের আইনগত প্রতিষ্ঠিত সরকারের প্রতি ঘৃণা, বিদ্যেষ ও বৈরিতায় উদ্রেক সৃষ্টিকারী।

মামলার আরও উল্লেখ করা হয়েছে, সম্প্রতি বাংলাদেশে উগ্রমৌলবাদ ও মৌলবাদের বিরুদ্ধে গৃহীত পদক্ষেপ দ্বারা বিশ্বে প্রশংসিত হয়েছে। সেখানে প্রিয়া সাহার উক্তিতে শ্রেণি বিশেষের মধ্যে আতংক সৃষ্টি, শান্তি ভঙ্গ এবং বিদেশীদের সাথে বাংলাদেশের বন্ধুত্বপূর্ন সম্পর্ক রক্ষায় অনিষ্টকর। বাংলাদেশ দন্ডবিধির ১২১ (এ), ১২৪ (এ), ৫০৫ (এ) ধারায় প্রিয়া সাহার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীসহ আইনগত ব্যবস্থা গ্রহণেরও আবেদন করা হয়েছে এ মামলায়।

মামলায় বাদীর আইনজীবি রুহুল আমীন রিজভী জানিয়েছেন, নালিশী অভিযোগটি বিচারক এএইচএম ইমরানুর রহমান আমলে নিয়েছেন। তবে এখন পর্যন্ত কোন আদেশ দেননি।

অন্যদিকে প্রিয়া সাহার বিরুদ্ধে রোববার বেলা ১১টার দিকে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম আদালতে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ এনে মামলার আবেদন করেছেন সিলেট মহানগর যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য ও বিশিষ্ট ব্যবসায়ী রিমাদ আহমদ রুবেল।

বাদীর আইনজীবী মুহাম্মদ তাজ উদ্দিন গণমাধ্যমকে জানান, মামলা গ্রহণ নিয়ে শুনানিকালে আদালত বলেন এ ধরনের মামলা করতে হলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন লাগে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি সাপেক্ষে মামলাটি গ্রহণ করে আদালত অভিযোগ তদন্তের নির্দেশ দেবেন। সেক্ষেত্রে বাদীকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নিয়ে আসতে হবে।

এর আগে রোববার সকালে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিষ্টান ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক প্রিয়া সাহার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে দুটি মামলার আবেদন করা হয়েছিল ঢাকার আদালতে।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়্যেদুল হক সুমন এবং ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী পরিষদের সদস্য ইব্রাহিম খলিল ঢাকার হাকিম আদালতে এ দুটি মামলা দায়ের করেন।

তবে বাদির জবানবন্দি গ্রহণ করে দুপুরে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

Loading...