• আজ ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

শাহজাদপুরে কর্মচারীদের আন্দোলনে পৌরসভা বন্ধ, নানান দুর্ভোগে নাগরিকরা

৭:২৩ অপরাহ্ণ | রবিবার, জুলাই ২১, ২০১৯ দেশের খবর, রাজশাহী

রাজিব আহমেদ, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: রাষ্ট্রীয় কোষাগার থেকে পৌরকর্মকর্তা ও কর্মচারীদের বেতন ভাতা প্রদান ও পেনশনের দাবিতে ঢাকায় আন্দোলনে শরীক হওয়ায় সব ধরনের নাগরিক সুযোগ সুবিধা থেকে বঞ্চিত সিরাজগঞ্জের শাহজাদপুর পৌর শহরের বাসিন্দারা। ফলে সেবা বঞ্চিত হয়ে নানা দুর্ভোগের শিকার হতে হচ্ছে তাদের।

জানা গেছে, গত ১৪ জুলাই রবিবার থেকে সারাদেশের সব পৌরসভার কর্মচারীদের সাথে ঢাকায় আন্দোলনে শরীক হন শাহজাদপুর পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। ফলে শাহজাদপুর পৌরসভা কার্যালয় কর্মকর্তা কর্মচারী শুন্য হয়ে পড়ায় সেবা বঞ্চিত হয়ে পড়েছে পৌর শহরের ওয়ার্ডের প্রায় লক্ষাধিক নাগরিক। সেবা কার্যক্রম বন্ধ থাকায় ময়লা আর্বজনা পরিস্কার থেকে শুরু করে নাগরিক সেবা সমুহ বন্ধ থাকায় পৌরবাসী দুর্ভোগে পড়েছে।

রবিবার সকালে পৌর শহরের বিভিন্ন সড়ক ঘুরে দেখা যায়, ময়লা আবর্জনা পরিস্কার না করায় বিভিন্ন স্থান ময়লার ভাগারে পরিনত হয়েছে। বিভিন্ন এলাকায় দুর্গন্ধ ছড়িয়ে পরায় স্কুল কলেজগামী ছাত্রছাত্রীদের স্বাস্থ্য ঝুঁকিতে পড়ার আশঙ্কা রয়েছে। অনেক সড়ক দিয়ে চালাচল করাও কঠিন হয়ে উঠেছে।

এদিকে প্রতিদিন শত শত নাগরিক বিভিন্ন প্রয়োজনে পৌর কার্যালয়ে এসে ফিরে যাচ্ছে। কোন ধরনের নাগরিক সুবিধা সংশ্লিষ্ট কোন রকম সুবিধাই তারা পাচ্ছেনা। জহুরুল নামের একজন এই প্রতিবেদককে জানান, চাকরির জন্য নাগরিক সনদ নেওয়ার জন্য আমি তিনদিন যাবৎ ঘুরছি কিন্তু কোন কাজ হচ্ছে

পৌরসভার পৌরকর নির্ধারক আব্দুল মালেক জানান, নিজস্ব আয় থেকে পৌরসভার কর্মকতা কর্মচারীদের বেতন ঠিকমত পাওয়া যায় না। যার ফলে প্রতিটি পৌরসভায় মাসের পর মাস বেতন বকেয়া থাকে। এ কারণে সারাদেশের সব পৌরসভায় রাষ্ট্রীয় কোষাগার থেকে বেতন ভাতার দাবী করা হয়েছে। গত ১৪ জুলাই থেকে সারাদেশের পৌরসেনারা এ আন্দোলনে শরীক হয়েছে। আমরা আশা করি সরকার এই দাবী মেনে নিবেন।