ব্যক্তি স্বার্থ হাসিলের জন্যই প্রিয়া সাহা মিথ্যাচার করেছেন: পূর্তমন্ত্রী

১১:১২ অপরাহ্ণ | রবিবার, জুলাই ২১, ২০১৯ জাতীয়

সৈয়দ বশির আহম্মেদ, পিরোজপুর প্রতিনিধি: বাংলাদেশ ধর্মীয় সম্পৃতির সর্বোৎকৃষ্ট উদাহরণ বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ. ম. রেজাউল করিম।

সম্প্রতি পিরোজপুরের নাজিরপুর উপজেলার চর বানিয়ারি গ্রামের প্রিয় বালা বিশ্বাস (প্রিয়া সাহা) আমেরিকান প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের ব্যাপারে যে অভিযোগ করেছেন এ বিষয়ে জানতে চাইলে মন্ত্রী তার নিজ বাসভবনে সাংবাদিকদের একথা বলেন।

ব্যক্তি স্বার্থ হাসিলের জন্যই প্রিয় বালা পুরো বাংলাদেশ নিয়ে বিদেশীদের কাছে মিথ্যাচার করেছেন বলেও বলেন মন্ত্রী।

নাজিরপুরের স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দও প্রিয় বালার মিথ্যাচারের বিষয়টি নিয়ে খুবই বিব্রত। তাদের দাবি পিরোজপুরের নাজিরপুরে হিন্দুদের নির্যাতনের কোন ঘটনা ঘটে নাই। তারা সম্পৃতির মধ্য দিয়েই নাজিরপুরে শান্তিতে বসবাস করছেন।

নাজিপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অমূল্য রঞ্জন হালদার বলেন, নাজিরপুরে মোট জনসংখ্যার প্রায় অর্ধেক হিন্দু সম্প্রদায়ের। বিগত বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে সারা দেশে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকদের উপর বর্বর নির্যাতন চললেও, নাজিরপুরে এর তেমন কোন প্রভাব পড়েনি।

উল্লেখ্য পিরোজপুরের নাজিরপুর ও পার্শবর্তী বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার মধ্য দিয়ে প্রবাহিত মৃত বলেশ্বর নদীর চড়ের জমি নিয়ে এই দুই উপজেলার জনসাধারণের মধ্যে কয়েক যুগ ধরে বিরোধ চলছে। এর সাথে দুই উপজেলার মুসলমান ও হিন্দু উভয় সম্প্রদায়ের লোকজন জড়িত। এ নিয়ে বিভিন্ন সময় হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে।