• আজ ৩রা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বন্যা শেষ হতেই পুনর্বাসন শুরু হবে: ত্রাণ প্রতিমন্ত্রী

২:২৪ অপরাহ্ণ | সোমবার, জুলাই ২২, ২০১৯ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেছেন, বিশ্বের শক্তিশালী অনেক দেশেই প্রাকৃতিক দুর্যোগে ব্যাপক প্রাণহানি ঘটেছে। আল্লাহর রহমতে যা বাংলাদেশে ঘটেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব আর বর্তমান সরকারের ব্যাপক প্রস্তুতির ফলেই এটা সম্ভব হয়েছে। ইতোমধ্যেই সারাদেশের বন্যা দূর্গত মানুষের মাঝে পর্যাপ্ত ত্রান সামগ্রী বিতরন করা হচ্ছে। এছাড়াও বন্যা শেষ হতেই শুরু হবে পুর্নবাসনের কাজ।

সোমবার সকালে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার গরিলাবাড়ী বাঁধ এলাকায় বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এ সময় তিনি বলেন, বাংলাদেশকে পিছিয়ে দিতে ষড়যন্ত্র অব্যহত আছে। আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল ট্রাম্পের কাছে করা মিথ্যা অভিযোগ তারই একটি অংশ। আমরা আর বাংলাদেশ আগুন দিয়ে পোড়োনো দেখতে চাই না।

ত্রাণ বিতরন অনুষ্ঠানে পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেন, দ্রুতই কালিহাতীতে বন্যা আর নদী ভাঙন প্রতিরোধে দুইশ ৩৩ কোটি টাকা ব্যয়ে শক্তিশালী বাঁধ নির্মাণ করা হবে।

এ সময় উপস্থিত ছিলেন কালিহাতী আসনের সংসদ সদস্য হাসান ইমাম খান সোহেল হাজারী, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব শাহ কামাল, জেলা প্রশাসক শহীদুল ইসলাম, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় (বিপিএম)।

ত্রাণ বিতরন অনুষ্ঠানে বন্যা দূর্গত সহস্রাধিক মানুষের হাতে ত্রাণ সামগ্রীর প্যাকেট তুলে দেন আমন্ত্রিত অতিথিবৃন্দ।