সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

চাঁদপুরে স্কুল শিক্ষিকা হত্যার বিচারের দাবিতে সহকর্মীদের আল্টিমেটাম

৮:৫০ অপরাহ্ণ | সোমবার, জুলাই ২২, ২০১৯ চট্টগ্রাম
cadpur

আশিক বিন রহিম, চাঁদপুর প্রতিনিধি- চাঁদপুরে প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা জয়ন্তী চক্রবর্ত্তীকে নিশংসভাবে হত্যার বিচারের দাবিতে মানববন্ধন করেছে সহকর্মী শিক্ষকরা। ২২ জুলাই সোমবার দুপুর আড়াইটায় বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি সদর উপজেলা শাখার আয়োজেন সদর উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে সদর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের সহস্রাধিক শিক্ষক- শিক্ষিকারা অংশ নেন। প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধনে শিক্ষকরা অপরাধীদের সাস্তির দাবী সম্ভলিত বিভিন্ন ব্যানার, ফ্যাস্টুন এবং প্লেকার্ড হাতে নিয়ে প্রতিবাদ জানায়।

চাঁদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফররুক আহমেদের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক শাহবুদ্দিন পাটওয়ারীর পরিচালনায় মানববন্ধনে প্রতিবাদ জানিয়ে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, উপজেলা সহকারি শিক্ষা অফিসার মো. দেলওয়ার হোসেন, শিক্ষক সমিতি কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা সর্দার আবুল বাশার, জেলা শাখার সভাপতি সভাপতি মোস্তফা কামাল বাবুল, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি ইসমত আরা সাফি বন্যা, সদস্য খোদেজা বেগম লাকি, জেলা কিন্ডার গার্ঢেন এসোসিয়েশনের সভাপতি ওমর ফারুক, সদর উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাংগঠনিক জাকির হোসেন।

বক্তারা বলেন, আমাদের আজকে রাস্তায় আসার কথা নয়। আমরা রাস্তায় এসেছি সহকর্মী ও শিক্ষিকার বিচার চাইতে। নিজের গৃহেও আমরা নিরাপদ না। যারা এই নিশংস হত্যাকান্ড করেছে তারা মানুষ নয় পশু।

বক্তারা আরও বলেন, শিক্ষকদের বলা হয় সমাজ গড়ার কারিগর। আর শিক্ষক সমাজের যদি এমন পরিনতি হয় তাহলে এই দেশে কেউ নিরাপদ নয়। আমরা এই হত্যাকান্ডের বিচার চাই। আগামী ৪৮ ঘন্টার মধ্যে দোষীকে চিহ্নিত করে গ্রেফতার না করা হলে, শিক্ষক সমিতির পক্ষ থেকে কঠিন আন্দোলন ঘোষনা করা হবে।

প্রসঙ্গত, ২১ জুলাই দিনের কোনো এক সময়ে চাঁদপুর শহরের ষোলঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা জয়ন্তী চক্রবর্তী (৪৫) পানিউন্নয়ন বোর্ডের সরকারি কোয়াটারের বাসভবনে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা। বিকেলে এই খবর জানাযানি হলে ঘটনাস্থল পরিদর্শন করে চাঁদপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মিজানুর রহমানসহ পিআইবি ও গোয়েন্দা সংস্থার কর্মকতারা।

জয়ন্তী চক্রবর্তীর স্বামী পানি উন্নয়ন বোডের্র (সদ্য অবসরপ্রাপ্ত) উর্ধতন হিসাবকরনিক। তার ২ মেয়ে ও ১ ছেলে রয়েছে। বড় মেয়ে অনন্যা গোস্বামী এশিয়ান প্যাসিফিক ইউনিভার্সিটিতে অধ্যয়নরত। ছোট মেয়ে তন্বী গোস্বামী এসএসসি পাশ করার পর চাঁদপুরে ইন্টারমিডিয়েটে অধ্যয়নরত রয়েছে। একমাত্র ছেলে পার্থ সারথী গোস্বামী ঢাকা নটরডেম কলেজে অধ্যয়নরত।

Loading...