বিদায় বলে দিলেন লাসিথ মালিঙ্গা

৬:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ২৩, ২০১৯ খেলা

স্পোর্টস ডেস্কঃ অবসর নিয়ে গুঞ্জন শুরু হয়েছিল। শেষ পর্যন্ত তা সত্যি হলো। ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে ফেললেন লাসিথ মালিঙ্গা। ২৬ জুলাই বাংলাদেশের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচটি খেলেই ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন শ্রীলঙ্কার এই তারকা পেসার। তাঁর সতীর্থ দিমুথ করুনারত্নে মালিঙ্গার এ সিদ্ধান্তের কথা ঘোষণা করেন। পরে স্ত্রীর ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভ হয়ে নিজের অবসরের কথা জানিয়ে দেন মালিঙ্গা।

২৬ জুলাই থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কা-বাংলাদেশ তিন ম্যাচের সিরিজ। সেই সিরিজের দল ঘোষণাও করে শ্রীলঙ্কা। সেই দলে আছেন মালিঙ্গা। তবে তিনি শুধু প্রথম ম্যাচটিই খেলবেন।

এক সংবাদ সম্মেলনে মালিঙ্গার অবসর প্রসঙ্গে করুনারত্নে বলেন, ‘আসন্ন বাংলাদেশের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচটি খেলেই অবসর নেবেন মালিঙ্গা।’

২০১১ সালে টেস্ট ক্রিকেট থেকে অবসর নেন মালিঙ্গা। এর পর টি-টোয়েন্টি ও ওয়ানডে ক্রিকেট খেলছিলেন। ওয়ানডে ক্রিকেটে শ্রীলঙ্কার হয়ে তৃতীয় সর্বোচ্চ উইকেট শিকারি মালিঙ্গা। ২১৯ ম্যাচ খেলে ৩৩৫ উইকেট নিয়েছেন তিনি।

মুরালিধরনের পরে তিনিই শ্রীলঙ্কার দ্বিতীয় বোলার, যিনি বিশ্বকাপে ৫০ উইকেট নিয়েছেন। পাশাপাশি তিনি বিশ্বের একমাত্র বোলার, যাঁর ঝুলিতে বিশ্বকাপে দুটি হ্যাটট্রিকের রেকর্ড আছে।

এদিকে খেলা থেকে অবসর নিয়ে শ্রীলঙ্কা ছেড়ে মালিঙ্গা নাকি পাড়ি দিচ্ছেন অস্ট্রেলিয়ায়। শ্রীলঙ্কার প্রথম সারির ক্রিকেট ওয়েবসাইট আইল্যান্ড মাধ্যমে এমন খবর প্রকাশিত হয়েছে। সেখানেই লেখা হয়েছে, মালিঙ্গা এরই মধ্যে অস্ট্রেলিয়ায় বসবাসের অনুমতি (পিআর) পেয়ে গেছেন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা জানিয়েছেন, ‘অস্ট্রেলিয়ায় সম্ভবত কোনো কোচিংয়ের ভূমিকায় দেখা যেতে পারে তাঁকে।

Loading...