সংবাদ শিরোনাম
  • আজ ২৮শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

গুজব-গণপিটুনি ঠেকাতে মাঠে নামছে ৬১ লাখ আনসার

১২:০২ পূর্বাহ্ণ | বুধবার, জুলাই ২৪, ২০১৯ জাতীয়
ansar

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ মঙ্গলবার (২৩ জুলাই) রাজধানীর খিলগাঁওয়ে আনসার ও ভিডিপির সদরদপ্তরে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বাংলাদেশ আনসার ও ভিডিপির মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেছেন, পদ্মা সেতু নির্মাণে মাথা লাগবে বলে যে ধরনের গুজব ছড়ানো হচ্ছে তা প্রতিরোধ ও জনগণকে সচেতন করতে ৬১ লাখ আনসার ও ভিডিপি সদস্য মাঠপর্যায়ে কাজ করবে।

তিনি জানান, এ কমান্ডারদের নেতৃত্বে মাঠপর্যায়ে সচেতনতা তৈরির লক্ষ্যে কাজ করবে আনসার বাহিনীর সদস্যরা। এ লক্ষ্যে জেলা উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ১২ হাজার ৮৮ জন কমান্ডারকে নির্দেশনা দিয়েছেন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ।

মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ বলেন, কুসংস্কার থাকলে গুজব ছড়ায়। পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দেয়ার জন্য গ্রাম পর্যায়ে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করতে আনসার কমান্ডারদের কাছে বার্তা পাঠানো হয়েছে। এই বার্তা পেয়ে পদ্মা সেতু নিয়ে গুজবে কান না দিতে আনসার সদস্যরা জনসাধারণকে সচেতন করবেন।

তিনি বলেন, আনসার ও ভিডিপি সদস্যের উন্নত প্রশিক্ষণ দেয়া হচ্ছে। আগে থ্রি নট থ্রি রাইফেল ব্যবহার করা হতো। এখন নতুন ৩০ হাজার অস্ত্র এই বাহিনীর জন্য আনা হয়েছে। আরও ২০ হাজার অস্ত্র আনা হবে। এছাড়া কোনো আনসার সদস্য অপরাধে জড়িয়ে পড়লে তার বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা নেওয়া হয়ে থাকে বলেও জানান তিনি।

তিনি জানান, দেশে ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা দিচ্ছেন আনসার ব্যাটালিয়নের সদস্যরা। এ ছাড়া ট্রাফিক পুলিশের সঙ্গেও কাজ করছেন আনসার সদস্যরা।

Loading...