তানোর উপজেলা চত্বরকে পরিচ্ছন্ন রাখার ঘোষাণা দিলেন ইউএনও

৭:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ রাজশাহী
tanor

অসীম কুমার সরকার, তানোর (রাজশাহী) প্রতিনিধি : রাজশাহীর তানোরে মশক নিধন ও পরিচ্ছন্নতা সপ্তাহ পালন উপলক্ষে উপজেলা চত্বরকে পরিচ্ছন্ন রাখার ঘোষণা দিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানু। পাশাপাশি উপজেলার ২টি পৌরসভা ও ৭টি ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানকে পরিচ্ছন্ন রাখার জন্য বিশেষ কর্মসূচী হাতে নেয়া হয়েছে বলে জানান ইউএনও।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টায় উপজেলা চত্বরে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে  উপজেলা চত্বরে কক্ষে এসে পরিচ্ছন্নতা অভিযান অনুষ্ঠিত হয়।

উপজেলা মশক নিধন ও পরিচ্ছন্ন কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান লুৎফর হায়দার রশীদ ময়না জানান, মশক নিধন ও পরিচ্ছন্নতা নিয়ে সপ্তাহ ব্যাপি বিভিন্ন কার্যক্রম গ্রহণ করা হয়েছে। ডেঙ্গুতে আতঙ্কিত না হয়ে বাড়ির আশপাশসহ অফিস, শিক্ষা প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখাতে সকলের প্রতি আহব্বান জানান তিনি।

অনুষ্ঠানে কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তারিকুল ইসলাম বলেন, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে মশক নিধন ও পরিচ্ছন্ন কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার করার জন্য ট্যাগ কমকর্তাদের নিদের্শ দেয়া হয়েছে। পরিচ্ছন্নতা বিষয়ে জনসচেতনার পাশাপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে এ বিষয়ে আলোচনা সভা করা হবে। মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আমিরুল ইসলাম, উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন, উপজেলা নির্বাচন কর্মকর্তা কামরুজ্জামন, অধ্যক্ষ ইলিয়াম আলী মৃধাসহ শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিক প্রমুখ উপস্থিত ছিলেন।