সংবাদ শিরোনাম
  • আজ ২২শে জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘আগামী বছরের জুলাই থেকে মুক্তিযোদ্ধা ভাতা ১৫ হাজার টাকা’

১১:০২ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জুলাই ২৫, ২০১৯ জাতীয়
mukti

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ বৃহস্পতিবার (২৫ জুলাই) দুপুরে ঝিনাইদহের শৈলকূপায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন ও মুক্তিযোদ্ধা সমাবেশে মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, সরকারের পরিকল্পনা অনুযায়ী আগামী বছরের জুলাই মাস থেকে মুক্তিযোদ্ধাদের সম্মানীভাতা ১৫ হাজার টাকা হবে।

মন্ত্রী এসময় বলেন, মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্য সব ওষুধ সরকার কিনে দেবে। এ জন্য দেশের বিভিন্ন হাসপাতালে অগ্রিম টাকা দেওয়া হয়েছে। কিন্তু অনেক হাসপাতাল তা খরচ করেনি।

মুক্তিযোদ্ধাদের উদ্দেশে তিনি আরও বলেন, আপনারা হাসপাতালে যাবেন, বিনা পয়সায় চিকিৎসা নেবেন। তিনি আরও বলেন, সব শ্রেণির পাঠ্যসূচিতে রাজাকারদের অপকর্মের কথা অন্তর্ভুক্ত করতে হবে।

ঝিনাইদহ জেলা প্রশাসনের আয়োজনে শৈলকূপা উপজেলা হলরুমে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক সরোজ কুমার নাথ। এতে বিশেষ অতিথি ছিলেন ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আবদুল হাই, পুলিশ সুপার হাসানুজ্জামান ও উপজেলা চেয়ারম্যান শিকদার মোশারফ হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উসমান গনি।

এর আগে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক কবিরপুরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি ও শহীদ মুক্তিযোদ্ধাদের সমাধিতে ফুলেল শ্রদ্ধা জানান।