• আজ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ডেঙ্গু পরিস্থিতি সামলাতে ঈদে সব কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল

৩:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, জুলাই ৩০, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশজুড়ে ভয়াবহ ডেঙ্গু পরিস্থিতি সামাল দিতে ঈদে সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদের সমন্বয় ও সংস্কার বিভাগের ভারপ্রাপ্ত সচিব মো. মজিবুর রহমান।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে সচিবালয়ে এ সংক্রান্ত বৈঠক শেষে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

সচিব বলেন, ডেঙ্গু পরিস্থিতি এখন চিন্তার বিষয় হয়ে দাঁড়িয়েছে। এ রোগ নিয়ন্ত্রণে নিতে হবে। সেজন্য স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা কর্মচারীদের ছুটি বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া প্রশাসনের অন্য কর্মকর্তা কর্মচারীদের ঈদের ছুটি না নিয়ে ঢাকায় থাকতে বলা হচ্ছে।

তিনি বলেন, প্রশাসনের অন্য কর্মকর্তা ও কর্মচারীরাদেরও ছুটি না নিতে নিরুৎসাহিত করা হচ্ছে। এছাড়া স্কুলের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের ছুটিও শিক্ষা মন্ত্রণালয় থেকে বাতিল করা হয়েছে।

সচিব বলেন, যেসব চিকিৎসক প্রশিক্ষণে আছেন, তাদের প্রশিক্ষণ বাতিল করে কর্মস্থলে ফিরিয়ে আনা হবে। যেসব হাসপাতালে ডেঙ্গু রোগীরা চিকিৎসা নিতে যান না সেইসব হাসপাতাল ডেঙ্গু রোগের চিকিৎসার উপযোগী করা হবে। এছাড়া সরকারি কর্মকর্তা-কর্মচারিদের আবাসস্থল পরিষ্কার পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, স্কাউটদের সমন্বয়ে টিম করা হবে। যে টিম পাড়া মহল্লায় গুজব ও ডেঙ্গু প্রতিরোধে কাজ করবে। শিক্ষা মন্ত্রণালয়ে এ বিষয়ে আলাদা পরিপত্র জারি করবে।