সংবাদ শিরোনাম
  • আজ ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

যবিপ্রবির ছাত্রলীগ নেতা রাব্বানীর বহিষ্কারাদেশ হাইকোর্টে স্থগিত

৯:০৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, আগস্ট ১, ২০১৯ শিক্ষাঙ্গন
bsl

যবিপ্রবি প্রতিনিধি- যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) থেকে গোলাম রাব্বানী নামে আরো এক শিক্ষার্থীর বহিষ্কারাদেশ স্থগিত করেছেন হাইকোর্ট। আজ বৃহস্পতিবার হাইকোট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ তার বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত আদেশ দেন।

গোলাম রাব্বানী যবিপ্রবির পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী ও শহীদ মসিয়ূর রহমান হল শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। রিট পিটিশনকারী গোলাম রাব্বানীর পক্ষে শুনানিতে অংশ নেয়া সিনিয়র আইনজীবী সাবেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এম কে রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ২০ নভেম্বর যবিপ্রবি থেকে গোলাম রাব্বানীকে দুই বছরের জন্য বহিষ্কার করে প্রশাসন। তবে গত ১৪ মে তার আবেদনের ভিত্তিতে বহিষ্কারাদেশের মেয়াদ এক বছর করা হয়। কিন্তু ১৮ জুন ফের তার বহিষ্কারাদেশের মেয়াদ আরো এক বছর বাড়িয়ে দেয়া হয়। এতে সংক্ষুব্ধ গোলাম রাব্বানী গত মঙ্গলবার হাইকোর্ট বিভাগের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট পিটিশন দায়ের করেন। আর আজ শুনানি শেষে তার বহিষ্কারাদেশ ছয় মাসের জন্য স্থগিত করেছেন আদালত।