কিশোরগঞ্জে ফগার মেশিনের মাধ্যমে মশক নিধন অভিযান শুরু

৮:০৯ পূর্বাহ্ণ | শনিবার, আগস্ট ৩, ২০১৯ ঢাকা
Kishorgonj

এ.এম. উবায়েদ, কিশোরগঞ্জ প্রতিনিধি: সারা দেশে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু। এই ডেঙ্গু  প্রতিরোধ করার জন্য এডিস মশা প্রতিরোধ করার জন্য কিশোরগঞ্জে মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার (২ আগষ্ট) বিকেলে কিশোরগঞ্জ জেলা শহরে জেলা প্রশাসনের আয়োজনে এ মশক নিধন কার্যক্রমের উদ্বোধন করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল্লাহ আল মাসউদ ও কিশোরগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন ।

এ সময় তারা কিশোরগঞ্জ গুরুদয়াল কলেজ চত্বরের চারপাশে ফগার মেশিন দিয়ে ওষুধ ¯েপ্র করার মাধ্যমে এই কর্মসূচির উদ্বোধন করেন।  অন্যন্যদের মধ্যে এ সময় উপস্থিত ছিলেন এনডিসি শাহ কামাহ তমালসহ অন্যান্যরা। এসময় ডেঙ্গু বিষয়ক জনসচেতনার লক্ষে সর্বস্থরের জনসাধারণের মাঝে লিফলেট বিতরণ করা হয়।

কিশোরগঞ্জে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ  আব্দুল্লাহ আল মাসউদ জানান, সারা দেশে উদ্বেগজনকভাবে ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এ কারণে ডেঙ্গু মোকাবেলায় এ মশক নিধন কার্যক্রম শুরু হয়েছে। তিনি আরও জানান, জেলার বিভিন্ন স্থানে ফগার মেশিনের মাধ্যমে ওষুধ ছিটানো হচ্ছে। এছাড়াও যেসব স্থানে পানি জমে আছে সেখানে ¯েপ্র করা হচ্ছে। পর্যায়ক্রমে জেলার সকল এলাকায় ওষুধ ছিটানো হবে।

কিশোরগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন জানান, উদ্বেগজনকভাবে দেশে ডেঙ্গু ছড়িয়ে পড়ায় সকলকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হচ্ছে এবং  কিশোরগঞ্জ সদরের প্রতিটি ইউনিয়নে মশার ঔষুধ ছিটানোর হবে।