এলিফ্যান্ট রোড থেকে অপহৃত শিশু কেরানীগঞ্জে উদ্ধার

১১:৩৫ পূর্বাহ্ণ | শনিবার, আগস্ট ৩, ২০১৯ ঢাকা

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- রাজধানীর এলিফ্যান্ট রোডের কাটাবন এলাকা থেকে অপহৃত হওয়া সাত বছরের একটি শিশুকে উদ্ধার করেছে নিউ মার্কেট থানা পুলিশ।

শুক্রবার (০২ আগস্ট) সন্ধ্যায় ঢাকার কেরানীগঞ্জ থেকে হনুফা নামের ওই শিশুটিকে উদ্ধার করা হয়। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি পুলিশ।

শিশু হনুফা হাতিরপুর এসকে গলির বাসিন্দা কদ্দুস হাওলাদারের মেয়ে ও কাটাবন শহীদ বুদ্ধিজীবী ড. আমিনউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণির শিক্ষার্থী।

আজ শনিবার সকালে বিষয়টি সময়ের কণ্ঠস্বরকে নিশ্চিত করেছেন নিউ মার্কেট থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনসার মাহমুদ (আলী)।

থানা সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (০১ আগস্ট) সকালে শিশুটি কাটাবন শহীদ বুদ্ধিজীবী ড. আমিনউদ্দিন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরীক্ষা দিয়ে আর বাসায় ফেরেনি। অনেক খোঁজাখুঁজি করে তার সন্ধান না পেয়ে দুপুরে শিশুটির বাবা নিউ মার্কেট থানায় একটি সাধারণ ডায়েরি করেন। অভিযোগ পেয়ে পুলিশ তাৎক্ষণিক তদন্তে নেমে স্কুলের আশেপাশের সিসিটিভি ভিডিও ফুটেজ দেখে পুলিশ নিশ্চিত হয় শিশু হনুফাকে অপহরণ করা হয়েছে।

এএসআই আনসার মাহমুদ বলেন, পূর্ব শত্রুতার জের ধরে মামাতো ভাই শিশুটির অপহরণ করে সিলেটে নিয়ে যায় এবং তাকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের চেষ্টা চালায়। তবে পুলিশ শিশুটিকে উদ্ধার ও তাকে আটকে তৎপর বুঝতে পেরে শুক্রবার বিকালে শিশুটিকে দক্ষিণ কেরানীগঞ্জ এলাকায় রেখে পালিয়ে যায় অপহরণকারী। পরে স্থানীয় থানা থেকে খবর পেয়ে এসআই মুয়াজ্জেম স্যারের নেতৃত্বে আমরা গিয়ে শিশুটিকে উদ্ধার করে নিয়ে আসি।

জানতে চাইলে নিউমার্কেট থানার উপপরিদর্শক (এসআই) মুয়াজ্জেম মুঠোফোনে সময়ের কণ্ঠস্বরকে জানান, শুক্রবার রাত ১০ টার দিকে পরিবারের কাছে আনুষ্ঠানিকভাবে শিশুটিকে হস্তান্তর করেছেন ওসি মোহাম্মদ আতিকুর রহমান স্যার। এ ঘটনায় থানায় একটি অপহরণ মামলা হয়েছে। অপহরণকারীকে গ্রেফতারে পুলিশ চেষ্টা চালাচ্ছে।