• আজ ৪ঠা ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

ডেঙ্গু প্রতিরোধে পরিচ্ছন্নতা অভিযানে নিউ মার্কেট থানা

৩:১৮ অপরাহ্ণ | শনিবার, আগস্ট ৩, ২০১৯ ঢাকা, দেশের খবর

রবিউল ইসলাম, সময়ের কণ্ঠস্বর- এডিস মশা নিধন ও ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযানে নেমেছেন রাজধানীর নিউ মার্কেট থানা পুলিশ।

শনিবার (৩ আগস্ট) সকাল ৮টায় থানা এরিয়া ও পুলিশ কোয়াটারে ডেঙ্গু প্রতিরোধী এ অভিযানের উদ্বোধন করেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান। এসময় এডিস মশার লার্ভা নিধনে পরিচ্ছন্নতা কার্যক্রমে একযোগে অংশ নেন থানার সকল পুলিশ সদস্যরা।

পরিচ্ছন্নতা কার্যক্রমে অংশ নেওয়া থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) আনসার মাহমুদ (আলী) সময়ের কণ্ঠস্বরকে বলেন, ডেঙ্গু প্রতিরোধ ও এডিস মশার বিস্তার ঠেকাতে পরিষ্কার পরিচ্ছন্নতা এবং সচেতনতা বৃদ্ধি জরুরি।

তিনি বলেন, কারো একার পক্ষে মশা নিয়ন্ত্রণ সম্ভব নয়। এজন্য আমাদের সবাইকে সচেতন হতে হবে। নিজ নিজ বসতবাড়ি ও আঙিনাসহ বাড়ির চারপাশ সবাই নিয়মিত পরিষ্কার রাখলে ডেঙ্গুর প্রাদুর্ভাব থেকে আমরা রক্ষা পাবো।

এর আগে রাজধানীতে পরিচ্ছন্নতা অভিযান চালাতে ৫০ হাজার পুলিশ সদস্যকে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

শনিবার সকালে ডিএমপি কমিশনার বলেন, এডিস মশার লার্ভা নিধনে ডিএমপির সব ইউনিটকে একযোগে পরিচ্ছন্নতা কার্যক্রম চালাতে নির্দেশ দেওয়া হয়েছে। ডেঙ্গুর প্রকোপ শেষ না হওয়া পর্যন্ত আমাদের পরিচ্ছন্নতা অভিযান চলবে।