উলিপুরে অতিরিক্ত মুল্যে সিগারেট বিক্রির দায়ে সিগারেট বিক্রেতা আটক

১০:২৩ অপরাহ্ণ | সোমবার, আগস্ট ৫, ২০১৯ রংপুর

খালেক পারভেজ লালু, উলিপুর(কুড়িগ্রাম)প্রতিনিধিঃকুড়িগ্রামের উলিপুরে বিভিন্ন এলাকায় ন্যায্য মুল্যর থেকে অতিরিক্ত মুল্যে সিগারেট বিক্রির দায়ে ৫জন বিক্রেতাকে আটক করে উলিপুর থানা পুলিশ।

বেশ কিছু সিগারেট বিক্রেতা উলিপুরের বিভিন্ন বাজারে ব্রিটিস আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর উৎপাদিত কম মুল্যের সিগারেট(ডার্বি) নির্ধারীত মুল্য ৪টাকায় বিক্রি না করে ৫টাকায় বিক্রি করেছে মর্মে এলাকার ভোক্তাগণ স্থানীয় পুলিশকে অভিযোগ করে আসছিলো।

এরই প্রেক্ষিতে আজকের অভিযান পরিচালিত হয়।অভিযানকারী দলটি বিএনপি মোড় এলাকায় পরিদর্শন কালে ১০টি দোকান পরিদর্শ করে মনজ স্টোর,মুন স্টোর,জালাল স্টোর,করিম স্টোর এবং সাইফুল স্টোর এ বেশী দামে সিগারেট বিক্রির সত্যতা পান ও দোকান সমুহের মালিকগনকে সরকার ও কোম্পানী নির্ধারিত দামের চেয়ে বেশী দামে সিগারেট বিক্রির দায়ে আটক করেন।

আটককৃতরা বাজার মালিক সমিতির শরনাপন্ন হলেও ভবিষ্যতে বেশী দামে আর সিগারেট বিক্রি করবে না মর্মে মৃচলেকা প্রদান করলে বাজার মালিক সমিতির বিশেষ অনুরোধে তাদের ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ এর স্থানীয় পরিবেশক এম/এস মাসুদ ট্রেডার্স এর চেয়ারম্যান মোঃ মাসুদ রানা এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান যে বাজেট পৃর্ববর্তী ও পরবর্তী সময়ে কিছু অসাধু ব্যবসায়ী বাজারে অতিরিক্ত মুনাফা লাভের জন্য ভোক্তাদের ক্ষতিগ্রস্থ করে বেশী দামে সিগারেট বিক্রি করে।

ব্রিটিশ আমেরিকান টোব্যাকো বাংলাদেশ সবসময় ভোক্তা ও বিক্রেতা উভয়ের স্বার্থ বিবেচনা করে ব্যবসা পরিচালনা করে এবং এম/এস মাসুদ ট্রেডার্স এর কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ সার্বক্ষণিক বাজার পর্যবেক্ষণ অব্যহত রেখেছে মর্মে তিনি আমাদেরকে জানান