সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘ত্রাণ বিতরণ নয়, বন্যা পরিস্থিতি দেখতে হেলিকপ্টারে গিয়েছিলাম’

৩:৩৯ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বন্যা পরিস্থিতি দেখতে কুড়িগ্রাম ও লালমনিরহাটের দুর্গত এলাকায় হেলিকপ্টারে করে গিয়েছিলেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের।

তিনি বলেন, ‘ত্রাণ বিতরণ করতে আমি হেলিকপ্টারে যায়নি। বন্যা পরিস্থিতি দেখতে গিয়েছিলাম। কারণ হেলিকপ্টার ছাড়া বন্যা পরিস্থিতি দেখা সম্ভব ছিল না।’

মঙ্গলবার (৬ আগস্ট) রাজধানীর বনানীতে জাপা চেয়ারম্যানের কার্যালয়ে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

জিএম কাদের বলেন, ‘বন্যার ভয়াবহতা দেখে আমরা সরকারকে কাছে আবেদন জানিয়েছি ত্রাণ সামগ্রী পৌঁছে দেওয়ার জন্য। দেশের প্রধান বিরোধী দল হিসেবে এটা আমাদের দায়িত্ব ও কর্তব্য। আমি সেই কাজটিই করেছি। পাশাপাশি কর্মীদের উৎসাহ দেওয়ার জন্য আমিও কিছু ত্রাণ বিতরণ করেছি। তবে মূল কাজটি করেছে আমাদের দলীয় নেতাকর্মী এবং মেডিক্যাল টিম।’

ডেঙ্গু পরিস্থিতি নিয়ে দুই মেয়রের কর্মকাণ্ডে তাদের পদত্যাপ দাবি করবেন কিনা এমন প্রশ্নের জবাবে কাদের বলেন, পদত্যাগ দাবি করে লাভ কি। ভাল বা খারাপ যা তারাই করেছে। সারাদেশের সরকারি ও বেসরকারি হাসপাতালে ডেঙ্গু চিকিৎসা ফ্রি করার আহ্বান জানিয়ে জি এম কাদের বলেন, এডিস মশা মারার ওষুধ কেনা দু:খজনক।

এ সময় মাইক্রোফোন হাতে নিয়ে দলের মহাসচিব মশিউর রহমান রাঙ্গা বলেন, দুই মেয়র নিজেদের স্বাধীন মনে করছেন। এডিস মশার নিয়ন্ত্রণ বা এর ওষুধ কিভাবে আসছে তা কেউ জানে না। অর্থমন্ত্রীর আক্রান্ত হওয়ার পরেই এ বিষয়ে ব্যবস্থা নিলে আজকের পরিস্থিতি এত খারাপ হতো না বলে মনে করেন রাঙ্গা।

আগামীকাল (৭ আগস্ট) সকাল ১১ টায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ে প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন বলে জানান জি এম কাদের।