দিনাজপুরে ডেঙ্গু জ্বরে একজনের মৃত্যু, চিকিৎসাধীন আরও ৪৬ জন

৩:৪৯ অপরাহ্ণ | মঙ্গলবার, আগস্ট ৬, ২০১৯ দেশের খবর, রংপুর

সময়ের কণ্ঠস্বর, দিনাজপুর- দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৪৬ জন ডেঙ্গু রোগীর মধ্যে আজ বুধবার ভোর সাড়ে ৫টায় রবিউল ইসলাম (১৭) নামে একজন মারা গেছে।

সে ঠাকুরগাঁও জেলার রানীশংকৈল উপজেলার নেকমরদ এলাকার নুরুল ইসলামের ছেলে। ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ৩০ জুলাই থেকে চিকিৎসাধীন ছিল রবিউল।

দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুহাম্মদ আবু খয়রুল কবির জানান, এ পর্যন্ত ওই হাসপাতালে ১১৩ জন রোগী ভর্তি হয়েছিল। এর মধ্যে চিকিৎসা শেষে বাড়ি ফিরেছে ৬৭ জন। আশংঙ্কাজনক রবিউল ইসলামকে আবার ঢাকায় রেফার্ড করা হয়েছিল। কিন্তু তার আগেই মারা গেছে সে। চিকিৎসাধীন ৪৬ রোগীর মধ্যে ৩৮জন পুরুষ ৮জন নারী এবং ১ জন শিশু রয়েছে। রোগীর সংখ্যা কমার সাথে সাথে বাড়ছে নতুন রোগীর সংখ্যাও।

এদিকে একজন রোগীর মৃত্যুর ঘটনায় করনীয় সম্পর্কে দুপুরে বিভাগীয় প্রধানদের সাথে জরুরী বৈঠকে বসেন মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক ডা: মুহাম্মদ আবু খয়রুল কবির।

আক্রান্ত রোগীদের সার্বক্ষনিক চিকিৎসা সেবা দেওয়া এবং বাড়তি রোগীর চাপ সামাল দেওয়াসহ ঔষধপত্র এবং পরীক্ষা নিরিক্ষার উপকরণ সংগ্রহের বিষয়ে মতামত গ্রহণ করেছেন তিনি।