• আজ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

দায়সারা গোছের ওষুধ ছিটানোর প্রয়োজন নেই: কাদের

১:২২ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ৭, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দায় মেটানোর জন্য অকার্যকর ওষুধ ছিটানোর কোনো দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার সকালে ঢাকার মিরপুর মাজার রোডে এক পরিচ্ছন্নতা অভিযানের শুরুতে ওবায়দুল কাদের বলেন, “আমি অনুরোধ করব, দায়সারা গোছের ওষুধ ছিটানোর প্রয়োজন নেই।

“যেই ওষুধে সত্যিকার অর্থে মশক নিধন হবে, মানুষ চায় সেই ওষুধটা। আমরা লোকে দেখানো কর্মসূচি… জনগণকে ভাওতা দিতে চাই না, প্রতারণা করতে চাই না।”

ওবায়দুল কাদের বলেন, ‘মশার কারণে জীবন চলে যাচ্ছে তা মানা যায় না। সবাইকে এ ব্যাপারে সচেতন হতে হবে।’ নেতাকর্মী ও স্থানীয় জনপ্রতিনিধিদের এ বিষয়ে কার্যকর পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন সেতুমন্ত্রী।

ডেঙ্গু নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত প্রধানমন্ত্রীর নির্দেশে সারা দেশে পরিচ্ছন্নতা অভিযান চলবে বলেও জানান ওবায়দুল কাদের। তিনি বলেন, ‌‘সারা বাংলাদেশে যতদিন না পর্যন্ত পর্যন্ত আমরা এডিস মশাকে নিয়ন্ত্রণে আনতে না পারব ততদিন পর্যন্ত এই পরিচ্ছন্নতা অভিযান, এই সচেতনামূলক কর্মসূচি অব্যাহত থাকবে।’

এ সময় কাশ্মীর ইস্যুতে ওবায়দুল কাদের বলেন, ‘এটি ভারতের অভ্যন্তরীণ একটি বিষয়। প্রতিবেশী দেশ হিসেবে পরিস্থিতি পর্যবেক্ষণ করছে আওয়ামী লীগ। তবে এ বিষয়ে এখনই কোনো মন্তব্য নয়।’