টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ঘাটাইলে অংশে ভোগান্তির আশঙ্কা

১:৩৩ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ৭, ২০১৯ জাতীয়

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল প্রতিনিধি: আসন্ন ঈদুল আজহায় টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ঘাটাইল উপজেলা সদরের এক কিলোমিটার সড়ক ঘরমুখো যাত্রীদের চরম ভোগান্তি ও দুর্ভোগের কারণ হতে পারে।

টাঙ্গাইলের এলেঙ্গা থেকে জামালপুর পর্যন্ত মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের কাজ চলছে।

জানা যায়, টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের উন্নয়ন কাজ গত ছয় মাস আগে শুরু হয়েছে। উন্নয়নকাজ ধীর গতি, তাই প্রতিদিনই সড়কের বিভিন্ন স্থানে যানজট সৃষ্টি হচ্ছে। নির্মাণাধীন সড়কের ঘাটাইল উপজেলা সদরের এক কিমি সড়ক নির্মিত হচ্ছে ঢালাইয়ের মাধ্যমে। ফলে সড়কের এক পাশ বন্ধ করে অন্য পাশে নির্মাণকাজ করার কারণে প্রতিদিন এক-দেড় ঘণ্টার যানজট সৃষ্টি হয়। বৃষ্টি এবং ঈদে যানবাহনের চাপ বাড়লে যানজট আরো তীব্র হবে বলে আশঙ্কা করা হচ্ছে।

ঘাটাইল পৌরসভার মেয়র শহিদুজ্জামান খান জানান, ঠিকাদারি প্রতিষ্ঠানকে বারবার বলেও কোনো প্রতিকার হচ্ছে না। ঈদে যাতে যাত্রীদের ভোগান্তি না হয় সে জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

সড়ক ও জনপথ বিভাগের সহকারী প্রকৌশলী মোজাম্মেল হক জানান, যানজট নিরসনে ঠিকাদারি প্রতিষ্ঠানকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে। ঈদে মানুষের যাতায়াতে ভোগান্তি দূর করতে এবং যান চলাচল স্বাভাবিক রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।