সংবাদ শিরোনাম
  • আজ ৮ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

বাতিল হলো বিটিসিএল লাইনরেন্ট, ১৫০ টাকায় আনলিমিটেড কথা

৫:৪৯ অপরাহ্ণ | বুধবার, আগস্ট ৭, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল) সেবা আরও জনবান্ধব ও সময়োপযোগী করার লক্ষ্যে মাসিক টেলিফোন লাইনরেন্ট বাতিল করে দিয়েছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

এর ফলে মাসিক ১৫০ টাকায় বিটিসিএল থেকে বিটিসিএলে যত খুশি মিনিট কল করা যাবে। একইসঙ্গে বিটিসিএল থেকে অন্য যেকোনো অপারেটরে ৫২ পয়সা মিনিট কলচার্জ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৬ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে।

বুধবার সচিবালয়ে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের সভাপতিত্বে সচিবালয়ে এক বৈঠকে এ সিদ্ধান্ত গৃহীত হয়। মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বর্তমানে বিটিসিএলের ফোনে ঢাকা, খুলনা ও চট্টগ্রামে মাসিক লাইনরেন্ট ১৬০ টাকা এবং অন্য জেলা শহরে ১২০ টাকা। আর উপজেলায় ৮০ টাকা। এছাড়া বিটিসিএল থেকে বিটিসিএলে কলরেট সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত প্রতি মিনিট ৩০ পয়সা এবং বাকি সময় ১০ পয়সা।

বুধবারের সভার সিদ্ধান্তের ফলে এই লাইনরেন্ট এবং কলরেটের স্ল্যাব থাকছে না।

মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা ম. শেফায়েত হোসেন বলেন, এই টাকায় (১৫০) সারা মাস যত মিনিট ইচ্ছা কথা বলা যাবে। কমানো হয়েছে বিটিসিএল থেকে অন্য অপারেটরে কলরেটও। এই কলরেট ৮০ পয়সা থেকে কমিয়ে প্রতি মিনিট ৫২ পয়সা নির্ধারণ করা হয়েছে সভায়।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় মন্ত্রী বিটিসিএলকে জনবান্ধব এবং লাভজনক প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে সংশ্লিষ্টদের আরও আন্তরিকতা, নিষ্ঠা এবং সর্বোচ্চ সেবার মানসিকতা নিয়ে কাজ করার আহ্বান জানান।

বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব অশোক কুমার বিশ্বাস এবং বিটিসিএল ব্যবস্থাপনা পরিচালক ইকবাল মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ এবং বিটিসিএলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।