• আজ ১১ই ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ

সোনাগাজীতে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

১১:৪৯ পূর্বাহ্ণ | সোমবার, আগস্ট ১২, ২০১৯ চট্টগ্রাম
Feni

আব্দুল্লা রিয়েল, ফেনী প্রতিনিধি:  ফেনীর সোনাগাজীতে পূর্বশত্রুতা ও আধিপাত্য বিস্তারের জের ধরে প্রতিপক্ষ সন্ত্রাসীরা মো. শামীম (২২) নামে এক ছাত্রলীগ নেতাকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

গতকাল রাত (রোববার রাত) সাড়ে আটটার দিকে উপজেলার আমিরাবাদ ইউনিয়নের চরসোনাপুর তিনবাড়িয়া দাসপাড়া গ্রামের মিয়ার দোকানের সামনে এ ঘটনা ঘটে।

সে উপজেলা ছাত্রলীগের সদস্য ও সোনাগাজী সদর ইউনিয়নের মুহুরী প্রজেক্ট সংলগ্ন চরশাহাপুর গ্রামের কৃষক আবদুল মুনাফ মিয়ার ছেলে। পুলিশ ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে স্থানীয় সন্ত্রাসী রাহাদ, শেখ আলম ও নুর আলম কে গ্রেফতার করেছে।

পুলিশ, এলাকাবাসী, নিহতের পরিবার ও দলীয় সূত্র জানায়, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারন সম্পাদক ইফতেখার হোসেন খোন্দকারের সাথে পূর্ব শত্রুতা ও এলাকায় আধিপাত্য বিস্তার নিয়ে উপজেলা ছাত্রলীগের সাবেক বহিস্কৃত যুগ্মআহবায়ক সাঈদ আনোয়ারের বিরোধ চলে আসছে। ইফতার গ্রুপের স্থানীয় ছাত্রলীগ নেতা মো. শামীম ও তার বন্ধু সিএনজি অটোরিকশা যোগে তার নানার বাড়ি চরলামছিডুব্বা গ্রাম থেকে ফেরার পথে চরসোনাপুর তিনবাড়িয়া দাসপাড়া মিয়ার দোকানের সমানে পৌঁছলে পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা সন্ত্রাসী সাঈদ আনোয়ার, পারভেজ, শেখ আলম, কাজী, নূর করিম, হোনা মিয়া, রাহাদ, নূরনবীর নেতৃত্বে ২৫-৩০জন সশস্ত্র সন্ত্রাসী সিএনজি অটোরিকশার গতি রোধ করে। শামীমকে নামিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ও পিটিয়ে মারাত্মক আহত করে রাস্তার পাশে মুমূর্ষ অস্থায় ফেলে রাখে।

স্থানীয়রা উদ্ধার করে প্রথমে সোনাগাজী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে, পরে ফেনী সদর হাসপাতালে ভর্তি করে, সেখান থেকে রাত ২টার দিকে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসাপাতালে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। উল্লেখ্য; সাঈদ আনোয়ার গ্রুপের একই সন্ত্রাসীরা ৯আগস্ট শুক্রবার রাত সাড়ে তিনটার দিকে ইফতেখার গ্রুপের যুবলীগ নেতা আইয়ূব নবী ফরহাদের মৎস্য খামারের নৈশ প্রহরী রতন চন্দ্র দাসকে একই কায়দায় হত্যার চেষ্টা চালিয়েছে। এ ঘটনায় আইয়ূব নবী ফরহাদ বাদী হয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছিলেন। এ নিয়ে গত কয়েক দিন যাবৎ দু’গ্রুপের মাঝে ধাওয়া পাল্টা ধাওয়া সহ উত্তেজনা বিরাজ করছে।

সাঈদ আনোয়ারের বিরুদ্ধে সোনাগাজী মডেল থানায় ছিনতাই, অস্ত্র, রাহাজানি, সন্ত্রাসী, হামলা ও ডাকাতি সহ ১৩টি মামলা রয়েছে। এর আগে ডাকাতির ঘটনায় সরাসরি জড়িত থাকার অভিযোগে ছাত্রলীগ থেকে বহিস্কার করা হয়েছিল। সে চরসোনাপুর তিনবাড়িয়া দাসপাড়ার সৌদি প্রবাসী মো. হানিফের ছেলে।

সোনাগাজী মডেল থানার ওসি (তদন্ত) খালেদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান ইতোমধ্যে ৩জনকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য চট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।